Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
cheating

নিমেষে গায়েব ৫০০ টাকার নোট, টিকিট কাউন্টারে বসে ‘হাতসাফাই’ করে শাস্তির মুখে রেলকর্মী

যাত্রীর ৫০০-র বদলে রেলকর্মীর বাঁ হাতে উঠে এল একটি ২০ টাকার নোট। এর পর যাত্রীর কাছে টিকিটের জন্য আরও টাকা চাইলেন তিনি। দিল্লির এক রেলকর্মীর বিরুদ্ধে এমনই ‘হাতসাফাইয়ের’ অভিযোগ উঠেছে।

১৫ সেকেন্ডের একটি ভাইরাল ভিডিয়োয় এ ছবিই দেখা গিয়েছে।

১৫ সেকেন্ডের একটি ভাইরাল ভিডিয়োয় এ ছবিই দেখা গিয়েছে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৪:৩৯
Share: Save:

ট্রেনের টিকিট বুকিংয়ের জন্য টিকিট কাউন্টারে ৫০০ টাকা জমা দিয়েছিলেন এক যাত্রী। তবে তা নিমেষে গায়েব করে দিলেন কাউন্টারে বসা রেলকর্মী। ৫০০-র বদলে তাঁর হাতে উঠে এল একটি ২০ টাকার নোট। এর পর যাত্রীর কাছে টিকিটের জন্য আরও টাকা চাইলেন তিনি। দিল্লির এক রেলকর্মীর বিরুদ্ধে এমনই ‘হাতসাফাইয়ের’ অভিযোগ উঠেছে। ওই ‘প্রতারণার’ একটি ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসেছেন রেল কর্তৃপক্ষ। অভিযুক্তের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করার আশ্বাস দিয়েছেন তাঁরা।

Advertisement

ঘটনাস্থল, দিল্লির হজরত নিজামউদ্দিন রেলওয়ে স্টেশন। দিল্লি থেকে গোয়ালিয়র যাওয়ার জন্য সুপারফাস্ট ট্রেনের টিকিট কাটতে ওই স্টেশনে গিয়েছিলেন এক যাত্রী। অভিযোগ, ১২৫ টাকার টিকিটের জন্য কাউন্টারে বসা কর্মীকে ৫০০ টাকার একটি নোট দিয়েছিলেন তিনি। এর পরের ঘটনাই ভাইরাল হয়েছে। যদিও ওই ভাইরাল ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

১৫ সেকেন্ডের ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, যাত্রীর থেকে ডান হাতে ৫০০ টাকা নিয়ে তাঁর বাঁ হাতে ধরা একটি ২০ টাকার সঙ্গে হাতবদল করে নিচ্ছেন রেলকর্মী। এর পর ওই যাত্রীর কাছ থেকে টিকিটের জন্য আরও টাকা দাবি করছেন। শুক্রবার এই ভিডিয়োটি টুইট করেছেন ‘রেল হুইসপার্স’ নামধারী এক নেটাগরিক। তাতে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, নর্দার্ন রেলওয়ের ডিআরএম-সহ নানা কর্তাদেরও ট্যাগ করেছেন তিনি। এই ঘটনাটি গত মঙ্গলবারের বলে দাবি। নিমেষের মধ্যে এই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ইতিমধ্যেই ওই ভিডিয়োটি দেখে ফেলেছেন লাখ দুয়েক মানুষ। ভিডিয়োটি পছন্দ করেছেন ৩ হাজারের বেশি সমাজমাধ্যম ব্যবহারকারী। তাঁদের অনেকেরই দাবি, রেলকর্মীদের হাতে প্রতারণার শিকার হয়েছেন। এক জনের মন্তব্য, ‘‘চেন্নাইয়ে বহু বার আমার সঙ্গে এমন হয়েছে। কিছু রেলকর্মী একজোট হয়ে যে গুন্ডামি করছেন, তাতে এ ধরনের অপরাধে উৎসাহ বাড়ছে।’’ অন্য জনের মতে, ‘‘এই প্রথম এ ধরনের ম্যাজিক দেখলাম। ভাবছি, ঘটনাটি ক্যামেরাবন্দি করা না হলে কী হত?’’ আর এক জনের টুইট, ‘‘অন্যের কষ্টার্জিত অর্থ নিয়ে প্রতারণা করতে লজ্জা হওয়া উচিত। কড়া ব্যবস্থা নেওয়া হোক।’’

Advertisement

এই দাবিতে সাড়া দিয়েছেন রেল কর্তৃপক্ষ। নর্দার্ন রেলের ডিআরএমের তরফে টুইট করে জানানো হয়েছে, ওই কর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.