Advertisement
২৬ এপ্রিল ২০২৪
camel

ক্ষিপ্ত হয়ে মালিকের মাথা চিবিয়ে মাটিতে আছড়ে খুন! রাজস্থানে গণপ্রহারে মৃত্যু উটেরও

উটের খেপে যাওয়া রাজস্থানে বিরল কোনও ঘটনা নয়। কিন্তু মালিককে এ ভাবে আক্রমণের ঘটনার কথা কেউই মনে করতে পারছেন না। পরে গ্রামবাসীদের মারে মৃত্যু হয় ঘাতক উটটিরও।

representative visual of a camel in Rajasthan

উটের মুখে মালিকের মাথা! চাঞ্চল্য রাজস্থানে। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
বিকানের শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:০৫
Share: Save:

পোষ্য উটের হাতে প্রাণ গেল মালিকের। উটটি মালিকের মাথা চিবিয়ে তার পর মাটিতে আছাড় মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় উটটির মালিকের। পরে উটটিকে গাছে বেঁধে চলে লাঠিপেটা। সেখানেই উটটিরও মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে রাজস্থানের বিকানেরের পঞ্চু গ্রামে।

কথায় আছে, উট খেপে গেলে তার মালিকও নিরাপদ নয়। বিকানেরে যেন সেই প্রবাদেরই বাস্তব প্রতিফলন। জানা গিয়েছে, পঞ্চু গ্রামে একটি উটকে বেঁধে রেখেছিলেন তার মালিক। আশপাশ দিয়ে একের পর এক উটকে হেঁটে চলে যেতে দেখে সেই উটটিও বাঁধন খুলে বেরিয়ে আসতে চায়। কিন্তু বাঁধন ছিল শক্ত। অনেক চেষ্টার পরও বাঁধন ছিঁড়তে না পেরে ক্ষিপ্ত হয়ে খোঁটুসুদ্ধু উপড়ে পালায় উটটি। তা দেখে উটিকে সামলাতে চলে আসেন মালিক। কিন্তু মালিককে দেখেই যেন আরও খেপে যায় উটটি। সোজা এসে হামলা করে মালিকের উপর। প্রত্যক্ষদর্শীদের দাবি, উটটি মালিকের মাথা কামড়ে তাঁকে শূন্যে তুলে ফেলে। সেই অবস্থায় ছটফট করছিলেন মালিক। তার পরেই উটটি মালিককে আছাড় মারে মাটিতে। মালিকের মাথা ছিল উটের মুখে। ঘটনাস্থলেই মৃত্যু হয় উটের মালিকের।

এর পরই হুলস্থুল পড়ে যায় গ্রামে। ‘পাগলা’ উটকে শিক্ষা দিতে সবাই মিলে মাঠে নামেন। শেষ পর্যন্ত উটটিকে ধরে ফেলা সম্ভব হয়। তখন উটটি শান্ত হয়েছে। তার পর উটটিকে একটি গাছে বেঁধে ফেলা হয়। তার পর শুরু হয় লাঠিপেটা। লাঠির আঘাত সহ্য করতে না পেরে উটটি সেখানেই মারা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

camel Bikaner Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE