Advertisement
০২ মে ২০২৪
Bribery

জয়পুরের মেয়রকে বরখাস্ত করল রাজস্থান সরকার, ঘুষ নিতে গিয়ে তাঁর স্বামী ধরা পড়তেই ব্যবস্থা

ঘুষ নেওয়ার অভিযোগে শনিবার দুর্নীতি বিরোধী শাখার (এসিবি) হাতে গ্রেফতার হয়েছেন মেয়রের স্বামী সুশীল গুর্জর। তার কয়েক ঘণ্টার মধ্যেই মেয়র মুনেশকে পদ থেকে সরিয়ে দিল অশোক গহলৌত সরকার।

জয়পুরের মেয়র মুনেশ গুর্জর। ছবি: সংগৃহীত।

জয়পুরের মেয়র মুনেশ গুর্জর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১০:২৪
Share: Save:

জমি সংক্রান্ত বিষয়ে ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছিলেন স্বামী। এ বার জয়পুরের সেই মেয়রের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হল। মেয়র মুনেশ গুর্জরকে বরখাস্ত করে কড়া বার্তা দিল রাজস্থান সরকার।

ঘুষ নেওয়ার অভিযোগে শনিবার দুর্নীতি বিরোধী শাখার (এসিবি) হাতে গ্রেফতার হয়েছেন মেয়রের স্বামী সুশীল গুর্জর। তার কয়েক ঘণ্টার মধ্যেই মেয়রের বিরুদ্ধে নোটিস জারি করে পদ থেকে সরিয়ে দিল অশোক গহলৌত সরকার। জমির লিজ় পাইয়ে দেওয়ার নামে মেয়রের স্বামী সুশীলের বিরুদ্ধে ২ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাচক্রে, মেয়রের উপস্থিতিতেই সেই ঘুষ নেন সুশীল। আর এই ঘটনা শোরগোল ফেলে গোটা জয়পুরে।

মেয়রের বিরুদ্ধেও এই ঘটনায় জড়িত থাকার অভিযোগ তুলেছেন বিরোধীরা। শুধু তাই-ই নয়, বিষয়টি নিয়ে রাজনৈতিক তরজা শুরু হতেই মেয়রের বিরুদ্ধে পদক্ষেপের সিদ্ধান্ত নেয় প্রশাসন। এসিবি সূত্রে খবর, বাড়িতে বসেই ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়েন মেয়রের স্বামী। সেই সময় মেয়র খোদ সেখানে হাজির ছিলেন। তাঁর উপস্থিতিতে ঘুষ নেন স্বামী। এর পরই মেয়রের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে এসিবি। তাদের দাবি, মেয়রের বাড়ি থেকে নগদ ৪০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। এসিবি আধিকারিকরা মনে করছেন, মেয়র নিজেও এই ঘুষকাণ্ডের সঙ্গে জড়িত।

শুধু মেয়রের স্বামী নন, এই ঘটনায় আরও দু’জনকে গ্রেফতার করেছে এসিবি। তাঁদের জিজ্ঞাসাবাদ করে আর কোনও সূত্র পাওয়া যায় কি না, তার চেষ্টা করছেন তদন্তকারী আধিকারিকরা। সুশীলের বিরুদ্ধে অভিযোগ, তাঁর দুই সহযোগী নারায়ণ সিংহ এবং অনিল দুবেকে দু’লক্ষ টাকা আদায়ের কাজে লাগিয়েছিলেন। জমির লিজ় নেওয়ার বিষয়ে সেই টাকা দাবি করেছিলেন সুশীল। কিন্তু এসিবি আধিকারিকরা অভিযোগ পেয়ে সুশীলকে হাতেনাতে ধরার জন্য ফাঁদ পেতে রেখেছিলেন। সুশীলের বাড়ি ছাড়াও তাঁর সহযোগী নারায়ণের বাড়ি থেকে ৮ লক্ষ টাকা নগদ উদ্ধার হয়েছে বলে এসিবি সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribery Jaipur Mayor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE