Advertisement
০৪ মে ২০২৪
Rajib Kumar

রাজীব-মামলা পিছোল দু’সপ্তাহ

গত ডিসেম্বরে সারদা মামলায় রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার জন্য সিবিআই সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিল।

সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্ট। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৩০
Share: Save:

সুপ্রিম কোর্টে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের বিরুদ্ধে সিবিআইয়ের মামলার শুনানি দু’সপ্তাহ পিছিয়ে গেল।

আজ শীর্ষ আদালতে বিচারপতি এস আবদুল নাজির ও বিচারপতি সঞ্জীব খন্নার বেঞ্চে এই মামলা উঠলেও তার শুনানি হয়নি। ওই বেঞ্চে ভারতের বাজারে মার্কিন সংস্থা ফ্র্যাঙ্কলিন টেম্পলটন-এর ছ’টি মিউচুয়াল ফান্ড বন্ধ করে দেওয়ার বিষয়ে চূড়ান্ত শুনানি চলছিল। তাই ঠিক হয়, দু’সপ্তাহ পরে রাজীবের মামলার শুনানি হবে।

গত ডিসেম্বরে সারদা মামলায় রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার জন্য সিবিআই সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিল। তার আগে রাজ্যের মুখ্যসচিব-সহ আমলা, পুলিশকর্তাদের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নির্দেশ অবমাননারও মামলা করেছিল সিবিআই। সিবিআইয়ের অভিযোগ ছিল, রাজ্যের পুলিশ-প্রশাসন সারদা মামলায় তদন্তে সহযোগিতার বদলে বাধা দিচ্ছে। দু’টি মামলাই একসঙ্গে জুড়ে দেওয়া হয়। রাজ্যের আমলাদের আইনজীবী মনু সিঙ্ঘভি সেই পুরনো মামলা নিয়ে কটাক্ষ করে বলেন, ‘‘সিবিআই বহু যুগ পুরনো মামলা আবার জাগিয়ে তুলছে।’’ সলিসিটর জেনারেল বলেন, ‘‘আদালত অবমাননার মামলা সবসময় জীবন্ত থাকে।’’ মনু সিঙ্ঘভি বলেন, ‘‘শুধু ভোটের সময়ই এ সব জেগে ওঠে।’’ শুনানির পরে মনু সিঙ্ঘভি টুইট করে বলেন, ‘‘পশ্চিমবঙ্গে ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের বিরুদ্ধে সিবিআইয়ের পদক্ষেপ একেবারেই কাকতালীয় নয়। প্রভুর নির্দেশেই তোতা পাখি কথা বলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajib Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE