Advertisement
১১ মে ২০২৪
spicejet

SpiceJet: বসিয়ে দেওয়া হল দুই পাইলট-সহ অন্য কর্মীদের, অণ্ডালের বিমানটির ওড়াতেও জারি নিষেধাজ্ঞা

র‌্যাডারে বজ্রগর্ভ মেঘ দেখা সত্ত্বেও বিমানচালক কেন পথ পরিবর্তন করেননি, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্নের মুখে পড়েছে স্পাইসজেট বিমান সংস্থা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ মে ২০২২ ০৩:৫৩
Share: Save:

অবতরণের আগে রবিবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ের কবলে পড়া স্পাইসজেটের মুম্বই-অণ্ডালগামী বিমানের দুই পাইলট-সহ অন্য কর্মীদের আপাতত বসিয়ে দেওয়া হল। বিমানটিকে উড়তে অনুমতি দেওয়ার কারণে বসিয়ে দেওয়া হল আরও দুই ব্যক্তিকে। পাশাপাশি, বি৭৩৭-৮০০ নামে ওই বিমানটির ওড়াতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

র‌্যাডারে বজ্রগর্ভ মেঘ দেখা সত্ত্বেও বিমানচালক কেন পথ পরিবর্তন করেননি, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্নের মুখে পড়েছে স্পাইসজেট বিমান সংস্থা। এই পরিস্থিতিতে ওই বিমানের দুই পাইলট-সহ সমস্ত কর্মীকেই ‘বসিয়ে’ দেওয়ার সিদ্ধান্ত নিল বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ‘ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন’ (ডিজিসিএ)। বসিয়ে দেওয়া হয়েছে বিমানটির ওড়ায় ছাড়পত্র দেওয়া রক্ষণাবেক্ষণ ইঞ্জিনিয়ার এবং ওই সময় স্পাইসজেটের রক্ষণাবেক্ষণ বিভাগে কর্মরত ব্যক্তিকে।

রবিবারের ঘটনার পর স্পাইসজেটের সমস্ত বিমানেরই পরীক্ষা করা হবে বলে জানিয়েছে ডিজিসিএ। এরই পাশাপাশি, বি৭৩৭-৮০০ বিমানটিও আর উড়তে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

ডিজিসিএ-র প্রাথমিক রিপোর্ট বলছে, ঝড়ের কবলে পড়ে ওই বিমানের ১৪ জন যাত্রী এবং তিন জন কর্মী আহত হয়েছেন। কারও মাথায়, কারও পিঠে, ঘাড়ে ও মুখে চোট লেগেছে। এখনও তিন জন যাত্রী হাসপাতালে ভর্তি রয়েছেন। মাথায় ও পিঠে গুরুতর চোট লাগায় তাঁদের মধ্যে দু’জন আপাতত দুর্গাপুরের একটি হাসপাতালে আইসিইউ-তে ভর্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

spicejet air turbulence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE