Advertisement
০২ মে ২০২৪
google map

গুগল ম্যাপ পথ দেখিয়েছিল, সিঁড়িতে পড়তে পড়তে বিপাকে গাড়ি! বহু কাঠখড় পুড়িয়ে উদ্ধার

গুগলও অনেক সময় ভুল করে বৈকি! সেই ভুলেরই মাশুল দিতে হল ৩ বন্ধুকে। ভিন রাজ্যে ম্যাপের দেখানো পথ অনুসরণ করে খাড়া সিঁড়িতে এসে গড়িয়ে পড়তে পড়তে কোনও মতে রক্ষা পেল গাড়ি।

SUV ended up on flight of steps following google maps

সিঁড়িতে আটকে পড়া সেই গাড়ি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৮:৪২
Share: Save:

অচেনা রাস্তায় গাড়ি চালাতে ইদানীং অনেকেই গুগল ম্যাপের উপর ভরসা করেন। সার্চ ইঞ্জিনের দেখানো পথে গাড়ি চালিয়ে দিব্যি পৌঁছে যাওয়া যায় গন্তব্যে। তবে গুগলও অনেক সময় ভুল করে বসে। সেই ভুলেরই মাশুল দিতে হল তিন বন্ধুকে। ভিন রাজ্যে পথ চিনতে তাঁদের সহায় ছিল গুগল ম্যাপ। কিন্তু সেই ম্যাপের দেখানো পথ অনুসরণ করে খাড়া সিঁড়িতে এসে গড়িয়ে পড়তে পড়তে কোনও মতে রক্ষা পেল গাড়ি।

ঘটনাটি তামিলনা়ড়ুর গুডালুর নামক একটি জায়গার। গুডালুর বেশ জনপ্রিয় পর্যটনকেন্দ্র। উটি যাওয়ার পথে পর্যটকরা প্রায়ই তামিলনাড়ু, কেরল এবং কর্নাটকের সীমানায় অবস্থিত ছবির মতো সুন্দর এই শৈলশহরে কয়েকটা দিন কাটিয়ে যান। কর্নাটকের ওই ৩ বন্ধুও গুডালুরে ছুটি কাটাতে গিয়েছিলেন। সপ্তাহখানেক সেখানে ঘোরাঘুরির পর বাড়ি ফিরছিলেন তাঁরা। তিন জনের মধ্যেই এক জন গাড়ি চালাচ্ছিলেন।

অচেনা রাস্তায় গুগল ম্যাপের নির্দেশনা অনুসরণ এগোচ্ছিলেন তিনি। ম্যাপ জানায়, গন্তব্যে পৌঁছনোর জন্য পুলিশ কোয়ার্টার্সের রাস্তাই ‘সংক্ষিপ্ততম রুট’। শর্টকাট হবে ভেবে সেই পথই ধরেন তিন বন্ধু। তাতে বড় রাস্তা ছেড়ে গাড়ি এগোতে শুরু করে ঘন জনবসতিপুর্ণ এলাকার একটি সরু রাস্তা দিয়ে। কিছু ক্ষণ পরেই সামনে পড়ে একটি খাড়া সিঁড়ি। নিয়ন্ত্রণ হারিয়ে সেই সিঁড়ি দিয়েই গড়গড়িয়ে বেশ খানিকটা নেমে যায় গাড়ি।

তার পর অবশ্য কোনও মতে গাড়ি দাঁড় করানো হয়। যখন বোঝা যায়, গাড়ি নিয়ে একই পথে ফিরে যাওয়ার কোনও উপায় নেই, তখন বাধ্য হয়ে গাড়ি থেকে বেরিয়ে স্থানীয়দের সাহায্য চান তিন জন। খবর দেওয়া হয় পুলিশকেও। পুলিশকর্মী ও স্থানীয়দের দীর্ঘ ক্ষণের চেষ্টায় বড় রাস্তায় তুলে আনা হয় সেই গাড়ি। তার পর তাঁরা বাড়ি ফেরেন বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Google Maps Tamil Nadu Car
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE