Advertisement
০২ মে ২০২৪
Karnataka Assembly Election 2023

কর্নাটকে বিজেপি কর্মীকে কুপিয়ে খুন! দল বলল, ‘ভোটের পরেই তালিবান জমানা শুরু হয়েছে’!

মঙ্গলবার কর্নাটক বিজেপির সভাপতি তথা দক্ষিণ কন্নড় লোকসভা কেন্দ্রের সাংসদ নলিনকুমার কাতিল নিহত কৃষ্ণাপ্পার পরিবারের সঙ্গে দেখা করতে যান। সেখানে তিনি নিশানা করেন কংগ্রেসকে।

Talibanisation has started in Karnataka, claims BJP state president Nalin Kumar Kateel after party worker hacked to death

বিধানসভা ভোটের পরে বিজেপি কর্মীর খুনের ঘটনার জেরে উত্তেজনা ছড়াল কর্নাটকের কয়েকটি অঞ্চলে। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৬:৫৬
Share: Save:

বিজেপির এক কর্মীকে কুপিয়ে খুনের ঘটনার জেরে উত্তেজনা ছড়াল কর্নাটকের কয়েকটি জেলায়। রবিবার রাতে গ্রামীণ বেঙ্গালুরু জেলার হোসকোটে কৃষ্ণাপ্পা নামে ওই বিজেপি কর্মীর উপর কংগ্রেস সমর্থকেরা ধারাল অস্ত্র নিয়ে হামলা চালায় বলে পদ্ম-শিবিরের অভিযোগ। গুরুতর জখম অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে সোমবার কৃষ্ণাপ্পার মৃত্যু হয়।

কর্নাটক বিজেপির সভাপতি তথা দক্ষিণ কন্নড় লোকসভা কেন্দ্রের সাংসদ নলিনকুমার কাতিল মঙ্গলবার কৃষ্ণাপ্পার পরিবারের সঙ্গে দেখা করতে যান। সেখানে তিনি বলেন, ‘‘বিধানসভা ভোটে ক্ষমতার পালাবদলের পরেই কর্নাটকে তালিবানিকরণ শুরু হয়েছে। রাষ্ট্রবিরোধী কার্যকলাপে যারা যুক্ত, তারা নতুন করে সক্রিয় হয়েছে। কংগ্রেসের মদতে রাজ্যে শান্তি এবং সম্প্রীতির পরিবেশ নষ্ট করার চেষ্টা শুরু হয়েছে।’’

পুলিশ সূত্রের খবর, বিধানসভা ভোটের বিজয়োৎসব করার সময় কংগ্রেস সমর্থকেরা স্থানীয় বিজেপি কর্মী কৃষ্ণাপ্পার বাড়ির সামনে বাজি ফাটালে তিনি প্রতিবাদ জানান। তার জেরে বচসার সূত্রপাত। এর পরে দু’পক্ষের কর্মী-সমর্থকেরা সংঘর্ষে জড়়িয়ে পড়েন। কৃষ্ণাপ্পার স্ত্রী এবং ছেলের উপরেও হামলা হয়। ওই ঘটনায় জড়িত সন্দেহে কংগ্রেসের এক কর্মীকে গ্রেফতার করা হয়েছে। প্রসঙ্গত, গত বছর দক্ষিণ কন্নড় জেলার বেল্লোরে প্রবীণ নেত্তারু নামে বিজেপির এক যুবনেতার খুনের ঘটনায় উত্তেজনা ছড়িয়েছিল কর্নাটকের বিস্তীর্ণ অঞ্চলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE