Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Chandrababu Naidu

দুর্নীতি মামলার ধৃত প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুকে স্থায়ী জামিন দিল অন্ধ্র হাই কোর্ট

অন্ধ্রপ্রদেশ পুলিশ এবং সিআইডির অভিযোগ, চন্দ্রবাবু মুখ্যমন্ত্রী থাকাকালীন সে রাজ্যের সরকারি সংস্থা ‘স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন’-এর প্রায় ৩৭১ কোটি টাকার তহবিল নয়ছয়ে যুক্ত চন্দ্রবাবু।

চন্দ্রবাবু নায়ডু।

চন্দ্রবাবু নায়ডু। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৬:৪১
Share: Save:

‘স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি’ মামলায় ধৃত চন্দ্রবাবু নায়ডুর স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করল অন্ধ্রপ্রদেশ হাই কোর্ট। অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলুগু দেশম পার্টির প্রধান বর্তমানে অন্তর্বর্তী জামিনে মুক্তি পেয়ে চিকিৎসাধীন। তাঁর কাছে শুক্রবারের হাই কোর্টের নির্দেশ ‘বড় স্বস্তি’ বলেই মনে করা হচ্ছে।

গত ৩১ অক্টোবর ‘স্বাস্থ্য সংক্রান্ত কারণে’ চন্দ্রবাবুর চার সপ্তাহের অন্তর্বর্তী জামিনের আবেদন মঞ্জুর করেছিল অন্ধ্রপ্রদেশ হাই কোর্ট। তেলঙ্গনার হায়দরাবাদের একটি হাসপাতালে ছানি অস্ত্রোপচারের পরে তিনি এখন বাড়িতে বিশ্রামে রয়েছেন। ৩১ অক্টোবর হাই কোর্ট নির্দেশ দিয়েছিল, আগামী ২৮ নভেম্বর সন্ধ্যা ৫টার মধ্যে রাজামহেন্দ্রভারম কেন্দ্রীয় কারাগারে রিপোর্ট করতে হবে চন্দ্রবাবুকে। কিন্তু স্থায়ী জামিন মেলায় বিচারের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার প্রয়োজন হবে না।

অন্ধ্রপ্রদেশ পুলিশ এবং সিআইডির অভিযোগ, চন্দ্রবাবু মুখ্যমন্ত্রী থাকাকালীন সে রাজ্যের সরকারি সংস্থা ‘স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন’-এর প্রায় ৩৭১ কোটি টাকার তহবিল নয়ছয় হয়েছে। চন্দ্রবাবুর পাশাপাশি, এই মামলায় তাঁর ছেলে তথা টিডিপি নেতা নারা লোকেশকেও গত ৯ সেপ্টেম্বর ভোরে গ্রেফতার করা হয়েছিল। ওই মামলায় ধৃতের তালিকায় রয়েছেন প্রাক্তন মন্ত্রী তথা টিডিপি বিধায়ক গন্ত শ্রীনিবাস রাও এবং তাঁর ছেলে রবিজেতা। যদিও টিডিপি নেতৃত্বের অভিযোগ, অন্ধ্রের মুখ্যমন্ত্রী তথা ওয়াইএসআর কংগ্রেস প্রধান জগন্মোহন রেড্ডি রাজনৈতিক প্রতিহিংসার কারণেই এই পদক্ষেপ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

N Chandrababu Naidu TDP MLA tdp Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE