Advertisement
০১ মে ২০২৪
Mob Lynching

ছাগল চুরির অপবাদ দিয়ে মহারাষ্ট্রে দলিত যুবক-সহ চার জনকে মারধর, গায়ে প্রস্রাব করার অভিযোগ

মহারাষ্ট্রের এই ঘটনায় শুধু মারধর করাই নয়, আক্রান্তদের গায়ে প্রস্রাব করা এবং জুতোয় থুতু ফেলে চাটানোরও অভিযোগ উঠেছে। এই ঘটনায় চার জনের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়েছে।

They peed on us, four Dalits hung upside down and beaten over theft claim

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১১:৫৫
Share: Save:

ছাগল এবং পায়রা চুরির অভিযোগে এক যুবক-সহ চার জনকে মারধর করার অভিযোগ উঠল মহারাষ্ট্রে। আক্রান্তদের প্রত্যেকেই দলিত সম্প্রদায়ভুক্ত। শুধু মারধর করাই নয়, আক্রান্তদের গায়ে প্রস্রাব করা এবং জুতোয় থুতু ফেলে চাটানোর অভিযোগও উঠেছে। এই ঘটনায় অভিযুক্ত চার জন। অভিযুক্তদের মধ্যে এক জনকে আটক করেছে পুলিশ। বাকি তিন জন গা ঢাকা দিয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

গত শুক্রবার মহারাষ্ট্রের আহমেদনগর জেলায় ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত চার জন এবং আক্রান্ত চার জনের বাড়ি একই গ্রামে। শ্রীরামপুর তালুকের হরেগাঁও গ্রাম। আক্রান্ত যুবক শুভম মাগাধের কথায়, “আমার পা দুটো বেঁধে ঝুলিয়ে দেওয়া হয়। তার পর মারধর করা হয় আমাকে। মারধরের হাত থেকে রেহাই পায়নি আমার সঙ্গে থাকা তিন শিশুও।” অভিযুক্তেরা তাঁরই প্রতিবেশী, এই কথা জানিয়ে যুবক বলেন, “ওরা ভীষণ রেগে ছিল। আমাদের গায়ে প্রস্রাব করে দিল। আমাদের বলা হল জুতো চেটে দিতে হবে।” পুলিশকে এই সব কথা জানিয়েছেন আক্রান্ত যুবক।

সংবাদ সংস্থা পিটিআইকে মহারাষ্ট্র পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে খুনের চেষ্টা, অপহরণ-সহ একাধিক অভিযোগে মামলা রুজু হয়েছে। পলাতক তিন জনের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনাকে মানবতার উপর আঘাত বলে বর্ণনা করেছে কংগ্রেস। বিজেপিকে আক্রমণ করে মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি নানা পাটোলে বলেন, “বিজেপি রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য যে হিংসা ছড়াচ্ছে, এই ধরনের ঘটনা তারই ফল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mob Lynching Maharashtra Dalit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE