Advertisement
১৭ জুলাই ২০২৪
Punjab Police

হেফাজতে সহবন্দির সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করা হল আইনজীবীকে! ধৃত পঞ্জাব পুলিশের এসপি

পুলিশি হেফাজতে আইনজীবীকে অত্যাচার করার অভিযোগে চার সদস্যের সিট গঠন করেছে পঞ্জাব পুলিশ। অন্য দিকে, মঙ্গলবার থেকেই পঞ্জাব এবং হরিয়ানা হাই কোর্টে কর্মবিরতি শুরু করেছেন আইনজীবীরা।

Three Punjab cops allegedly tortured and forced lawyer into sex with co accused in custody

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১০:৩২
Share: Save:

পুলিশি হেফাজতে থাকা এক আইনজীবীকে শারীরিক এবং মানসিক অত্যাচার করার অভিযোগে পঞ্জাব পুলিশের এক পুলিশ সুপার (এসপি)-সহ দুই পুলিশকর্মীকে গ্রেফতার করা হল। এই ঘটনার তদন্তে লুধিয়ানার পুলিশ কমিশনার মনদীপ সিংহ সিধুর নেতৃত্বে একটি চার সদস্যের বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে পঞ্জাব পুলিশ। অভিযোগের গুরুত্ব এবং প্রধান অভিযুক্তের পদমর্যাদার দিকটি মাথায় রেখে সিটের তদন্তপ্রক্রিয়ার গতিপ্রকৃতির দিকে নজর রাখবেন পঞ্জাব পুলিশের অতিরিক্ত ডিজি (গোয়েন্দা) জাসকরণ সিংহ।

পুলিশের উপর হামলা চালানোর অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর এক আইনজীবীকে গ্রেফতার করেছিল পুলিশ। পুলিশি হেফাজতেই তাঁর উপর অত্যাচার চালানোর অভিযোগ উঠেছে। এমনকি সহবন্দির সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতে বাধ্য করানোরও অভিযোগ উঠেছে। এই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে মুক্তসারের এসপি (তদন্ত) রমনদীপ সিংহ ভুল্লার, ইনস্পেক্টর রমন কুমার কাম্বোজ, কনস্টেবল হরবংশ সিংহ, ভূপিন্দর সিংহ, গুরপ্রীত সিংহ এবং হোমগার্ড দারা সিংহের বিরুদ্ধে। পুলিশের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছিলেন ওই আইনজীবী। গত শুক্রবার মুক্তসারের মুখ্য বিচারবিভাগীয় আধিকারিক পুলিশকে অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু করার নির্দেশ দেন।

আদালতের নির্দেশনামায় অভিযোগকারীর জীবন এবং স্বাধীনতায় হস্তক্ষেপের প্রসঙ্গ এবং অস্বাভাবিক যৌনতায় বাধ্য করার বিষয়টি উল্লিখিত হয়। গত মঙ্গলবার থেকেই পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টে কর্মবিরতির ডাক দেন বার অ্যাসোসিয়েশনের সদস্যেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Police police custody SIT Lawyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE