Advertisement
০২ মে ২০২৪
Tourists from Bangladesh

শ্রীনগরের ডাল লেকে হাউসবোটে আগুন, ঝলসে মারা গেলেন তিন বাংলাদেশি পর্যটক

পুলিশ জানিয়েছে, তিন বাংলাদেশি পর্যটক সাফিনা নামে একটি হাউসবোটে ছিলেন। সেখানে আগুন লেগে বিপত্তি। দমকল সূত্রে খবর, শনিবার ভোর ৫টা ১৫ মিনিট নাগাদ আগুন লাগে।

image of fire in houseboat

ডাল লেকে হাউসবোটে আগুন লেগে মৃত তিন জন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১৭:১৬
Share: Save:

শ্রীনগরের ডাল লেকে হাউসবোটে আগুন। ঝলসে মৃত্যু তিন পর্যটকের। তাঁরা বাংলাদেশ থেকে কাশ্মীরে বেড়াতে এসেছিলেন। পুলিশ জানিয়েছে, শনিবার সকালে ডাল লেকে ভাসমান বেশ কয়েকটি হাউস বোটে আগুন লাগে। সেগুলি পুড়ে প্রায় ছাই হয়ে যায়। তার পরেই তিন জনের দেহ উদ্ধার হয়।

পুলিশ জানিয়েছে, তিন বাংলাদেশি পর্যটক সাফিনা নামে একটি হাউসবোটে ছিলেন। সেখানে আগুন লেগে বিপত্তি। দমকল সূত্রে খবর, শনিবার ভোর ৫টা ১৫ মিনিট নাগাদ ডাল লেকের ন’নম্বর ঘাটের কাছে একটি হাউসবোটে আগুন লাগে। তার পর তা ক্রমে অন্য হাউসবোটে ছড়াতে থাকে। অন্তত পাঁচটি হাউসবোট পুড়ে ছাই হয়ে গিয়েছে। ক্ষতি হয়েছে আরও কয়েকটির। কয়েক কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। পুলিশ জানিয়েছে, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তদন্ত চলছে। কাশ্মীরে এ সময় প্রচুর পর্যটক ভিড় করেন। আগুন আরও ছড়ালে বড়সড় বিপত্তি হতে পারত বলে মনে করছে পুলিশ।

গত বছর শ্রীনগরের নিগিন হ্রদে মাঝরাতে হাউসবোটে আগুন লেগেছিল। সে বার পুড়ে ছাই হয়েছিল সাতটি হাউসবোট। তবে পর্যটকদের নিরাপদে বোট থেকে বার করে আনা গিয়েছিল। শনিবার মৃত্যু হল তিন জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dal lake boat Death Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE