Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Gang Rape

বন্দুক ঠেকিয়ে গণধর্ষণ আইনজীবীকে! বিহারে অভিযুক্ত শীর্ষস্থানীয় আমলা, প্রাক্তন বিধায়ক

নিগৃহীতা আইনজীবীর অভিযোগ, ২০১৬-য় তৎকালীন বিধায়ক গুলাবের সঙ্গে পরিচয়। এর পরেই রাজ্য মহিলা কমিশনের সদস্য করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে, পরে বন্দুক দেখিয়ে তাঁকে একাধিক বার ধর্ষণ করেন গুলাব।

বন্দুক দেখিয়ে মহিলা আইনজীবীকে দিনের পর দিন গণধর্ষণের অভিযোগ বিহারে।

বন্দুক দেখিয়ে মহিলা আইনজীবীকে দিনের পর দিন গণধর্ষণের অভিযোগ বিহারে। — প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১২:২৪
Share: Save:

বিহারের সিনিয়র আইএএস আধিকারিক সঞ্জীব হংস এবং প্রাক্তন আরজেডি বিধায়ক গুলাব যাদবের বিরুদ্ধে বন্দুক ঠেকিয়ে এক আইনজীবীকে গণধর্ষণের অভিযোগে এফআইআর দায়ের হল। অভিযোগ, মুখ খুললেই গুলি করে মেরে ফেলা হবে, এই ভয় দেখিয়ে আইনজীবীকে গণধর্ষণ করেন ওই দু’জন।

গত মঙ্গলবার বিহার ক্যাডারের আইএএস আধিকারিক তথা রাজ্যের বিদ্যুৎ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি সঞ্জীব এবং প্রাক্তন আরজেডি বিধায়ক গুলাবের বিরুদ্ধে পটনার একটি থানায় এফআইআর দায়ের হয়। এর আগে এই অভিযোগে এফআইআর নিতে আপত্তি করে পটনার মহিলা থানা। তার বিরুদ্ধে আদালতে আবেদন করেন অভিযোগকারিণী। আদালতের হস্তক্ষেপে মঙ্গলবার দায়ের হয় এফআইআর। প্রসঙ্গত, গত বছর মার্চে দলবিরোধী কার্যকলাপের অভিযোগে আরজে়ডি ৬ বছরের জন্য গুলাবকে সাসপেন্ড করে।

নিগৃহীতা আইনজীবীর অভিযোগ, ২০১৬-য় এক সিনিয়র আইনজীবীর কাছে গিয়েছিলেন তিনি। সেখানেই তৎকালীন বিধায়ক গুলাবের সঙ্গে তাঁর পরিচয়। এর পর আইনজীবীকে রাজ্য মহিলা কমিশনের সদস্য করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে, আবার বন্দুক দেখিয়ে তাঁকে একাধিক বার ধর্ষণ করেন গুলাব। ২০১৭-য় পুণেতে গুলাবই ওই আইনজীবীর সঙ্গে পরিচয় করিয়ে দেন সঞ্জীবের। অভিযোগ, সেখানে মহিলাকে মাদক খাইয়ে বেহুঁশ করে আবার দু’জন মিলে গণধর্ষণ করেন। নিগৃহীতার আরও অভিযোগ, সেই ঘটনার ভিডিয়ো বানিয়ে তা প্রকাশ্যে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে বার বার দু’জন মিলে তাঁকে গণধর্ষণ করতেন। এ কথা পাঁচকান করলে গুলি করে তাঁকে খুন করারও হুমকি দেওয়া হয়েছিল।

সেই অভিযোগ জানাতেই পটনার মহিলা থানায় গিয়েছিলেন নির্যাতিতা। কিন্তু এফআইআর নেওয়া হয়নি বলে অভিযোগ। তার পর হাই কোর্টের হস্তক্ষেপে এফআইআর দায়ের হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gang Rape patna IAS RJD FIR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE