Advertisement
০৫ মে ২০২৪
Tiger Attack

বাঘ দেখার জন্য জঙ্গলে ঢুকেছিলেন, শেষে বাঘেরই তাড়া খেয়ে পালাতে হল পর্যটকদের

সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, হুডখোলা জিপে বসে রয়েছেন যাত্রীরা। বাঘ দেখার জন্য একটি ঝোপের সামনে দাঁড়িয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন।

বাঘের তাড়া খেল পর্যটকরা। প্রতীকী ছবি।
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৭:২৭
Share: Save:

জঙ্গল সাফারিতে গিয়ে বাঘের তাড়া খেয়ে কোনও রকমে প্রাণ বাঁচিয়ে ফিরতে হলে এক দল পর্যটককে। সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, হুডখোলা জিপে বসে রয়েছেন যাত্রীরা। বাঘ দেখার জন্য একটি ঝোপের সামনে দাঁড়িয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন।

কিছু ক্ষণ পরে দূরে ঝোপ নড়তে দেখেই সকলের নজর পড়ে সে দিকে। গাঠের আড়ালে ঘাপটি মেরে বসেছিল বিশাল একটা বাঘ। কাছ থেকে বাঘ দেখতে পেয়ে পর্যটকরা উল্লাসে ফেটে পড়েন। কিন্তু পরের মুহূর্তের জন্য একেবারেই প্রস্তুত ছিলেন না তাঁরা।

ঝোপের মধ্যে থেকে আচমকাই বেরিয়ে পর্যটকবোঝাই জিপটির দিকে তেড়ে আসে বাঘটি। গাইড তড়িঘড়ি সেখান থেকে পর্যটকদের নিয়ে দূরে সরে যান। বাঘকে তেড়ে আসতে দেখেই আতঙ্কিত হয়ে পড়েন পর্যটকরা। তাঁরা ভয়ে চিৎকার শুরু করে দেন। সেই আওয়াজে ফের জঙ্গলে পালিয়ে যায় বাঘটি। ভিডিয়োটি কোথাকার তা জানা যায়নি। ভিডিয়োটির সত্যতাও যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি শেয়ার করেছেন আইএফএস আধিকারিক সুরেন্দ্র মেহরা। তিনি লেখেন, “মাঝেমধ্যে বাঘদর্শনে আমাদের অত্যুৎসাহ বিপদের মুখে ফেলতে পারে। বন্যপ্রাণীদের উত্তেজিত না করাই ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Attack Jungle Safari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE