Advertisement
১০ মে ২০২৪
Twitter Inc

Twitter: গ্রেফতার করা হবে না নিশ্চিত করলে পুলিশে হাজিরা দিতে আপত্তি নেই দেশের টুইটার প্রধানের

পুলিশ জানিয়েছে, টুইটার ইন্ডিয়ার তরফ থেকে তারা কেবল মাত্র সহযোগিতা চায়। কে ভারতে এই সংস্থার প্রধান সেটা স্পষ্ট করে জানতে চাইছেন।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৮:০১
Share: Save:

উত্তরপ্রদেশ পুলিশ যদি নিশ্চিত করে যে তাঁকে গ্রেফতার করা হবে না, তাহলেই তিনি পুলিশের সামনে হাজিরা দিতে রাজি। কর্নাটক হাই কোর্টে এ কথা জানিয়েছেন টুইটার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মণীশ মাহেশ্বরী। গাজিয়াবাদে এক মুসলিম মহিলার উপর অত্যাচারের ভিডিয়ো ভাইরাল হওয়ার ভিত্তিতে মণীশের বিরুদ্ধে একটি নোটিস জারি করে উত্তরপ্রদেশ পুলিশ। সেই নোটিসের ভিত্তিতে কর্নাটক আদালতে একটি আবেদন করেছিলেন মণীশ। সেই আবেদনের শুনানি চলাকালীনই এই মন্তব্য করেছেন তিনি।

এর আগে বিচারপতি জি নরেন্দ্রর সিঙ্গল বেঞ্চ নির্দেশ দেয়, উত্তরপ্রদেশ পুলিশ মণীশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে না। সেই অন্তবর্তিকালীন আবেদনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করে উত্তরপ্রদেশ পুলিশ। কর্নাটক হাই কোর্টের মামলায় মণীশের আইনজীবী সিভি নাগেশ জানান, ‘‘মণীশকে গ্রেফতার করা হবে, এমন নিশ্চয়তা দিলেই তিনি উত্তরপ্রদেশ পুলিশের সামনে হাজির হবেন। এই প্রতিশ্রুতি লিখিত ভাবে দিতে হবে। কারণ, তিনি টুইটারের একজন কর্মী মাত্র। এই সংস্থা নির্দিষ্ট আধিকারিকদের দ্বারা পরিচালিত হয়, তাঁদের নাম সকলেই জানেন। পুলিশ এর মধ্যে থেকে কেবল মাত্র মণীশের নাম করে তাঁকে দোষ দিতে পারে না। দরকার হলে সংস্থা তাঁকে দায়িত্ব দেবে।’’

তবে পাল্টা উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, কোনও একক ব্যক্তির সন্ধানে পুলিশ নেই। মণীশকে শুধু বলা হয়েছে, ভারতে টুইটারের কার্যকলাপের নেতৃত্বে কে আছেন সেটি বলতে। পুলিশের আইনজীবী বলেন, ‘‘আমরা সংস্থার থেকে সহযোগিতা আশা করি। দেশের প্রতি এতটুকু দায়িত্ব সকলেরই আছে। একটি সংস্থা, যাঁর কোটি কোটি ব্যবহারকারী রয়েছে, সেটির কোনও প্রধান নেই, তা হতে পারে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Inc UP Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE