Advertisement
২৫ এপ্রিল ২০২৪
England

India vs England 2021: ইংল্যান্ড শিবিরে করোনা আতঙ্ক, কোহলীদের নিয়ে চিন্তায় বিসিসিআই

নিয়ম মেনে গত ৫ জুলাই ইংল্যান্ডের ওই দলের সব সদস্যের কোভিড পরীক্ষা করা হয়েছিল। তখনই ভাইরাস হানার খবর সামনে আসে।

পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ইংল্যান্ড শিবিরে করোনা হানা।

পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ইংল্যান্ড শিবিরে করোনা হানা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৬:০৪
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শুরু হওয়ার আগে ইংল্যান্ড শিবিরে করোনা হানা দিল। দলের সাত জন সদস্য কোভিডে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে তিন জন ক্রিকেটার ও চার জন দলের বাকি সদস্য রয়েছেন। ফলে বেন স্টোকসের নেতৃত্বে একেবারে নতুন দল নিয়ে মাঠে নামবে ইংল্যান্ড।

আগামী ৪ অগস্ট থেকে জো রুটের দলের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে ভারত। এর মাঝে রয়েছে লম্বা বিরতি। তাই বিশ্ব টেস্ট ফাইনালের পর এই মুহূর্তে ভারতীয় দল ছুটির মেজাজে রয়েছে। সব ক্রিকেটার নিজের মতো করে বিলেতের বিভিন্ন জায়গায় সময় কাটাচ্ছেন। তাই বিরাট কোহলী, রোহিত শর্মাদের নিয়ে চিন্তিত ভারতীয় ক্রিকেট বোর্ড। এমন অবস্থায় ক্রিকেটারদের ছুটি বাতিল করে বিসিসিআই তাঁদের নিভৃতবাসে রাখে কিনা সেটাই দেখার।

এ দিকে কোভিড আক্রান্ত ক্রিকেটারদের নাম ঘোষণা করা না হলেও প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দলের অধিনায়ক অইন মর্গ্যান তাঁদের মধ্যে অন্যতম। তাই পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজের আগে দলে ফেরা বেন স্টোকসের হাতে দায়িত্ব তুলে ধরা হল। মঙ্গলবারই নতুন দল ঘোষণা করল ইংল্যান্ড বোর্ড।

দলে ফিরেই অধিনায়ক হলেন বেন স্টোকস। ফাইল চিত্র।

দলে ফিরেই অধিনায়ক হলেন বেন স্টোকস। ফাইল চিত্র।

নিয়ম মেনে গত ৫ জুলাই ওই ইংল্যান্ডের একদিনের দলের সব সদস্যের কোভিড পরীক্ষা করা হয়েছিল। তখনই ভাইরাস হানার খবর সামনে আসে। ভাইরাসে আক্রান্ত হওয়া সাত সদস্যের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও ইতিমধ্যেই তাঁদের নিভৃতবাসে পাঠানো হয়েছে। বাকিদের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এলেও সংক্রমিতদের সংস্পর্শে থাকায় তাঁদেরও নিভৃতবাসে থাকার নির্দেশ দিয়েছে ইসিবি। নিয়ম মেনে দলে যারা নতুন যোগ দেবেন তাঁদের সবার আরটি-পিসিআর পরীক্ষা করানো বাধ্যতামূলক।

পাকিস্তানের বিরুদ্ধে তিনটি একদিনের ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড। ৮ জুলাই কার্ডিফে সিরিজের প্রথম একদিনের ম্যাচ আয়োজিত হবে। পরের দুটি একদিনের ম্যাচ হবে ১০ ও ১৩ জুলাই। তিনটি টি-টোয়েন্টি হবে ১৬, ১৮ ও ২০ জুলাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE