Advertisement
২২ জুন ২০২৪
Telengana Incident

পড়ার চাপে দিশাহারা, ক্লাসরুমেই গলায় দড়ি দিল একাদশের মেধাবী ছাত্র

১৬ বছরের ওই কিশোর স্কুলের হস্টেলে থেকে পড়াশোনা করত। মঙ্গলবার রাতে সহপাঠীরাই একটি বন্ধ ক্লাসরুমে তার দেহ ঝুলতে দেখে। একটি নাইলনের দড়ির সাহায্যে গলায় ফাঁস লাগিয়েছিল ওই ছাত্র।

Unnatural death of Hyderabad student inside classroom for alleged pressure of studying.

ক্লাসরুমের মধ্যেই গলায় দড়ি দিয়ে আত্মঘাতী একাদশ শ্রেণির ছাত্র। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৫:২৪
Share: Save:

ক্লাসরুমের মধ্যেই গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হল একাদশ শ্রেণির ছাত্র। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য পড়াশোনা করছিল সে। মঙ্গলবার স্কুলের ক্লাসরুম থেকে তার দেহ উদ্ধার করা হয়েছে।

ঘটনাটি হায়দরাবাদের। ১৬ বছরের ওই কিশোর নিকটবর্তী শহরাঞ্চলের বাসিন্দা। স্কুলের হস্টেলে থেকে পড়াশোনা করত সে। মঙ্গলবার রাতে ১০টা নাগাদ পড়া শেষ হওয়ার পর তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। অনেক খোঁজাখুঁজির পর সহপাঠীরাই একটি বন্ধ ক্লাসরুমে তার দেহ ঝুলতে দেখে। পুলিশ জানিয়েছে, জামাকাপড় শুকনোর একটি নাইলনের দড়ির সাহায্যে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে ওই ছাত্র। তবে তার দেহের কাছাকাছি বা অন্য কোথাও কোনও সুইসাইড নোট মেলেনি।

পুলিশ জানায়, ছাত্রের দেহ উদ্ধারের পর সহপাঠীরাই তা নিয়ে হাসপাতালে যায়। কিন্তু চিকিৎসকেরা কিশোরকে মৃত বলে ঘোষণা করেন। তার এক সহপাঠী দাবি করেছে, পড়াশোনার চাপ সহ্য করতে না পেরে সে এই সিদ্ধান্ত নিয়েছে। পরীক্ষায় আরও ভাল ফল করার জন্য তাকে চাপ দেওয়া হত বলে অভিযোগ।

ছাত্রের পরিবারের তরফে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হয়। স্কুলে অঘোষিত ছুটি দিয়ে দেওয়া হয়েছে। হস্টেলে থেকেও ছাত্রদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। ছাত্রের মৃত্যুকে ঘিরে থমথমে স্কুল চত্বর।

তেলঙ্গানায় গত কয়েক দিনে ছাত্রছাত্রীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বেড়েছে, যা বিশেষজ্ঞদের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। দু’দিন আগেই এক ইঞ্জিনিয়ারিং ছাত্রী প্রেমঘটিত কারণে আত্মঘাতী হয়েছেন তেলঙ্গানাতেই। অভিভাবকেরাও আত্মহত্যার এই প্রবণতা নিয়ে চিন্তিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

unnatural death Telengana Student Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE