Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Chennai Cow Attack

পড়ুয়াকে শিঙে তুলে আছাড়, মাটিতে পড়ে যাওয়ার পরেও ক্রমাগত গুঁতিয়ে গেল গরু

স্কুলে যাওয়ার পথে মায়ের হাত থেকে ছিনিয়ে নিয়ে বালিকাকে শিঙে তুলে আছাড় মারে গরু। তার পর রাস্তায় পড়ে থাকা অবস্থাতেই ক্রমাগত তাকে গুঁতোয়।

Video of cow attacking girl goes viral.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৫:০২
Share: Save:

স্কুল পড়ুয়াকে শিঙে তুলে আছাড় মারল গরু। রাস্তায় পড়ে যাওয়ার পরেও রেহাই মেলেনি। ক্রমাগত তাকে গুঁতিয়ে চলল গরু দু’টি। গরুদের এই আক্রমণে গুরুতর জখম হয়েছে ওই পড়ুয়া। এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

ঘটনাটি চেন্নাইয়ের এমএমডিএ কলোনি এলাকার। ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, মায়ের হাত ধরে স্কুলে যাচ্ছিল ছোট্ট বালিকা। সরু রাস্তা দিয়ে তাদের সামনে ধীর পায়ে হাঁটছিল দু’টি গরু। তাদের মধ্যে একটির মাথায় বিশাল শিঙ রয়েছে। অন্যটির শিঙ নেই, সে আকারেও ছোট। মা এবং কন্যা গরুগুলিকে পাশ কাটিয়ে এগিয়ে যাওয়ার সময়েই ঘটে বিপত্তি। আচমকা শিঙওয়ালা গরুটি ঘুরে বালিকার দিকে তেড়ে যায়। মুহূর্তের মধ্যে তাকে শিঙে তুলে আছড়ে মাটিতে ফেলে দেয়। তার পর মাটিতে পড়ে থাকা অবস্থায় বালিকার দিকে আবার শিঙ উঁচিয়ে তেড়ে যায়। শিঙ দিয়ে ক্রমাগত গুঁতো থাকে গরুটি। তার পাশের ছোট গরুটিকেও আক্রমণ করতে দেখা গিয়েছে।

পাশে অসহায় ভাবে দাঁড়িয়েছিলেন বালিকার মা। তিনি চেষ্টা করেও গরুগুলির ধারেকাছে ঘেঁষতে পারেননি। আশপাশে অনেক লোক জড়ো হয়ে গিয়েছিল। গরুগুলিকে লক্ষ্য করে ঢিল ছোড়া হয়। কিন্তু কিছুতেই তাদের থামানো যায়নি। দীর্ঘ ক্ষণ বালিকাকে আঘাত করে গরুগুলি। পরে আরও কয়েকটি গরুও সেখানে চলে এসেছিল। দূর থেকে ঢিল ছুড়ে কোনও রকমে গরুগুলিকে তাড়ানো গিয়েছে। তার পর বালিকাকে উদ্ধার করেছেন তার মা। এই ভিডিয়োর সত্যতা অবশ্য যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি ঘিরে সমাজমাধ্যমে আলোড়ন তৈরি হয়েছে। দেশের নানা প্রান্ত থেকে শিশুদের উপর রাস্তার কুকুরদের আক্রমণের খবর পাওয়া যায়। তবে গরুর আক্রমণ সচরাচর শোনা যায় না। এই ঘটনায় স্থানীয়রা ক্ষোভ উগরে দিয়েছেন। তাঁদের অভিযোগ, রাস্তায় খোলামেলা ভাবে গরু ঘুরে বেড়ানো মোটেই নিরাপদ নয়। গরুগুলির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন তাঁরা। বালিকাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cow Cow Attack Chennai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE