Advertisement
০৩ মে ২০২৪
Yogi Adityanath

মুখ্যমন্ত্রী যোগী সম্পর্কে আপত্তিকর মন্তব্য! গ্রেফতার হোয়াট্‌সঅ্যাপ গ্রুপের অ্যাডমিন

উত্তরপ্রদেশে একটি হোয়াট্‌সঅ্যাপ গ্রুপে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সম্পর্কে আপত্তিকর মন্তব্যের অভিযোগে এক জনকে গ্রেফতার করল পুলিশ। পলাতক আরও এক।

photo of Yogi Adityanath.

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৭:০৩
Share: Save:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সম্পর্কে আপত্তিকর মন্তব্যের অভিযোগে একটি হোয়াট্‌সঅ্যাপ গ্রুপের অ্যাডমিনকে গ্রেফতার করা হল। শনিবার এই ঘটনার কথা জানিয়েছে পুলিশ।

কোতয়ালি থানার স্টেশন হাউস অফিসার অজয়কুমার শেঠ জানিয়েছেন, মুখ্যমন্ত্রী সম্পর্কে ওই মন্তব্যটি গত ৪ অগস্ট সমাজমাধ্যমে ভাইরাল হয়ে যায়। যদিও সমাজমাধ্যমে ওই পোস্টটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। গত ৪ অগস্ট টুইটারের মাধ্যমে এ নিয়ে অভিযোগ পায় পুলিশ। তার পরই পদক্ষেপ করা হয়।

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম শাহাবুদ্দিন আনসারি। তবে যিনি ওই মন্তব্যটি হোয়াট্‌সঅ্যাপ গ্রুপে করেছিলেন, তিনি পলাতক। পুলিশ আরও জানিয়েছে, গ্রুপটির নাম ‘নগর পালিকা পরিষদ ভাদোহি’। ওই গ্রুপে অধিকাংশই ভাদোহি নগর পালিকা পরিষদের কর্পোরেটরা (কাউন্সিলর) রয়েছেন। যদিও এই গ্রুপটি সরকারি নয় বলেই দাবি পুলিশের।

রাজ্যের মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর মন্তব্যের জন্য পশ্চিমবঙ্গেও পুলিশি পদক্ষেপের দৃষ্টান্ত রয়েছে। ২০১২ সালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে সমাজমাধ্যমে একটি মিম শেয়ার করে বিতর্কে জড়িয়েছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র। এই অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। চলতি বছরে সেই ব্যঙ্গচিত্র নিয়ে ফৌজদারি মামলা থেকে অব্যাহতি পেয়েছেন অধ্যাপক। গত মার্চ মাসে মুখ্যমন্ত্রী মমতাকে ‘ব্যক্তি আক্রমণের’ অভিযোগে কংগ্রেসের আইনজীবী নেতা কৌস্তুভ বাগচীকে গ্রেফতার করা হয়েছিল। যদিও পুলিশের দাবি ছিল, হুমকি এবং অশান্তি ছড়ানোর দায়ে গ্রেফতার করা হয়েছিল। পরে অবশ্য জামিনে মুক্তি পান কৌস্তুভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath WhatsApp police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE