Advertisement
১৯ এপ্রিল ২০২৪
deadbody

নেই শববাহী যান, আত্মীয়ার দেহ কাঁধে নিলেন ৪ মহিলা, এমন কিছু ব্যাপার নয়, বলল প্রশাসন

​​​​​​​মধ্যপ্রদেশের রেওয়ার ঘটনা। ভিডিয়োয় ওই চার মহিলাকে দেখা যাচ্ছে মাথায় এবং কাঁধে করে মৃতদেহ-সহ খাটিয়াটিকে বয়ে নিয়ে যেতে।

রায়পুরের একটি চিকিৎসা কেন্দ্রে অসুস্থ আত্মীয়াকে চিকিৎসার জন্য নিয়ে এসেছিলেন ওই চার মহিলা।

রায়পুরের একটি চিকিৎসা কেন্দ্রে অসুস্থ আত্মীয়াকে চিকিৎসার জন্য নিয়ে এসেছিলেন ওই চার মহিলা। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
রেওয়া (মধ্যপ্রদেশ) শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১২:৪২
Share: Save:

রোগীর মৃত্যুর পর শববাহী যান দিতে পারেনি স্বাস্থ্যকেন্দ্র। তাই শবদেহ কাঁধে চাপিয়েই বাড়ির পথ ধরলেন চার মহিলা। দৃশ্যটির একটি ভিডিয়ো অনলাইনে ছড়িয়ে পড়ার পর প্রশাসনের গাফিলতি নিয়ে আলোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে। যদিও প্রশাসন জানিয়েছে, ‘‘এ নিয়ে এত আলোচনার কিছু নেই। বিষয়টি খুব একটা বড় ব্যাপারও নয়।’’

মধ্যপ্রদেশের রেওয়ার ঘটনা। যে ভিডিয়োটি ভাইরাল হয়েছে, তাতে ওই চার জন মহিলাকে দেখা যাচ্ছে মাথায় এবং কাঁধে করে মৃতদেহ-সহ খাটিয়াটিকে বয়ে নিয়ে যেতে। প্রশ্ন করায় তাঁরা জানিয়েছেন, প্রশাসন তাঁদের শববাহী যান দিয়ে সাহায্য করেনি, যে স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য তাঁরা তাঁদের আত্মীয়াকে নিয়ে এসেছিলেন, তারাও কোনও রকম ব্যবস্থা করেনি। তাই তাঁরা যে ভাবে এসেছিলেন সে ভাবেই ফেরার সিদ্ধান্ত নিয়েছেন।

রায়পুরের একটি চিকিৎসা কেন্দ্রে অসুস্থ আত্মীয়াকে চিকিৎসার জন্য নিয়ে এসেছিলেন ওই চার মহিলা। কিন্তু পথেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা শুরু হওয়ার কিছু ক্ষণ পরে মারাও যান ওই মহিলা। কিন্তু তার পরও স্বাস্থ্যকেন্দ্রের তরফে শববাহী যান দেওয়া হয়নি বলে দাবি করেছেন ওই মহিলারা।

যদিও ওই স্বাস্থ্যকেন্দ্রের মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক বি এল মিশ্রর দাবি, হাসপাতালের চিকিৎসকেরা শববাহী যান বা অটোর ব্যবস্থা করছিলেন। কিন্তু ওই মৃতার আত্মীয়েরা অপেক্ষা না করেই দেহ নিয়ে চলে যান। তবে মিশ্র একই সঙ্গে এ কথাও বলেছেন যে, ‘‘এই ঘটনা নিয়ে এত আলোচনার কিছু নেই। এই এলাকায় শববাহী যান পাওয়া দুরূহ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

deadbody Rewa Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE