ক্যালিফোর্নিয়ালস অ্যাঞ্জেলেস থেকে জর্জিয়ার আটলান্টা। প্রতিদিন এই রুটে চলে বেশ কয়েকটি বিমান; যাতায়াত করেন কয়েক হাজার যাত্রী। কিন্তু গত ১৭ মার্চের লস অ্যাঞ্জেলেস থেকে আটলান্টাগামী ডেল্টা এয়ারলাইন্সের একটি বিমানের যাত্রীদের কাছে দিনটা অন্যরকম হয়ে থেকে যাবে। কারণ সেই দিন ওই ডেল্টা এয়ারলাইন্সের বিমানের সহকারী পাইলট হিসেবে ছিলেন দুই মহিলা, এবং সম্পর্কে যাঁরা মা এবং মেয়ে।

বিমানে তার সহ-পাইলট হিসেবে একই পরিবারের দুই প্রজন্মের এই দুই মহিলাকে দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েন সেই বিমানের চালক জন আর ওয়াট্রেটও। তিনি ওই মা-মেয়ের ছবি তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। তার পরই ইন্টারনেটে ভাইরাল হয়ে যায় বিমানের সহ-পাইলট সেই মা-মেয়ে।

টুইটারে এই মা-মেয়ের ছবি পোস্ট করার পরেই তা ব্যাপক সাড়া ফেলে নেটিজেনদের মধ্যে। এখনও অবধি প্রায় ৪১ হাজার মানুষ ছবিটিকে লাইক করেছেন এবং ছবিটি রিটুইট হয়েছে ১৬ হাজারেরও বেশি। ওয়াট্রেট নিজেও পরে এই ছবিটিই রিটুইট করে তার ক্যাপশনে লিখেছেন, তরুণী বা যুবতীদের জন্য এই মা-মেয়ের গল্প অত্যন্ত অনুপ্রেরণাদায়ক। সোশ্যাল মিডিয়ায় অনেকে শুভেচ্ছা জানিয়েছেন এই মা-মেয়ে জুটিকে। নিজেদের সমস্ত ইগো ভুলে নিজেদের পেশাকে সম্মান করবার এই ঘটনাকে অত্যন্ত শিক্ষণীয় বলেও উল্লেখ করেছেন কেউ কেউ।

আরও পড়ুন: বয়স পাঁচ, দাম দশ কোটি! কী এমন গুণ এই পায়রার?

আরও পড়ুন: ছত্রভঙ্গ করতে হবে বিক্ষোভ, গোলমরিচের স্প্রে ছড়িয়ে নিজেই নাজেহাল হল পুলিশ