• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বে করোনা-আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ছুঁইছুঁই, মৃত ৭০ হাজারেরও বেশি

gfx
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না করোনা আক্রান্তের সংখ্যায়। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গোটা বিশ্বে ইতিমধ্যে আক্রান্ত ১২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মোট আক্রান্ত ১২ লক্ষ ৮৬ হাজার ৪০৯। মৃত্যু হয়েছে ৭০ হাজার ৪৮২ জনের।

আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে আমেরিকা। প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেখানে মোট আক্রান্ত ৩ লক্ষ ৩৭ হাজার ৯৩৩ জন। মৃত্যুর সংখ্যা সাড়ে ৯ হাজার ছাড়িয়ে গিয়েছে।

আমেরিকার পরেই রয়েছে স্পেন। এই প্রথম আক্রান্তের সংখ্যায় ইটালিকে টপকে গেল তারা। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩৫ হাজার ৩২। তবে আশার আলো এই যে, গত রাত থেকে মৃত্যুর সংখ্যা খুব একটা বাড়েনি। এর পরেই রয়েছে ইটালি (১ লক্ষ ২৮ হাজার ৯৪৮ জন)। জার্মানিতে আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গিয়েছে। অন্য দিকে, ফ্রান্সে আক্রান্ত ৯৩ হাজার ৭৮০।

আরও পড়ুন: কমেনি জ্বর, হাসপাতালে ভর্তি করা হল ব্রিটে‌নের প্রধানমন্ত্রী বরিস জনসনকে

আরও পড়ুন: করোনা সংক্রমণ চিহ্নিত করতে দ্রুত রক্তপরীক্ষার নতুন নির্দেশিকা

মৃত্যুর নিরিখে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালিতে। সেখানে মৃত্যুর সংখ্যা প্রায় ১৬ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। তার পরেই রয়েছে স্পেন। সেখানেও হু হু করে মৃত্যুর সংখ্যা বাড়ছে। প্রায় সাড়ে ১২ হাজার মানুষের মৃত্যু হয়েছে সেখানে। তৃতীয় স্থানে রয়েছে ফ্রান্স। সেখানে মৃতের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। বিশ্ব জুড়ে করোনার এই তাণ্ডবের মধ্যেই অবশ্য আশার আলো দেখা যাচ্ছে। আড়াই লক্ষেরও বেশি মানুষ করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন