• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিকিনি পরায় মলদ্বীপে আটক বিদেশি পর্যটক!

Bikini Maldives
প্রতীকী চিত্র- শাটারস্টক।

Advertisement

বিকিনি পরে সমুদ্র সৈকতে যাওয়ায় এক মহিলা পর্যটককে সম্প্রতি গ্রেফতার করেছে মলদ্বীপের পুলিশ। ওই মহিলাকে গ্রেফতার করার ভিডিয়ো সম্প্রতি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তার পরই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন নেটাগরিকদের একাংশ।

সঙ্গীর সঙ্গে মাফুসি দ্বীপে বিকিনি পরে গিয়েছিলেন ওই পর্যটক। সেখানে তাঁকে আটক করতে যায় পুলিশ। কিন্তু পুলিশের হাতে কিছুতেই ধরা দিতে চাইছিলেন না ওই মহিলা। কিন্তু পুরুষ পুলিশ কর্মীরা তাঁকে ধরার চেষ্টা করতে ধস্তাধস্তির পরিস্থিতি তৈরি হয়। সে সময় ওই মহিলা পর্যটক পুলিশকে বলছিলেন, ‘‘আপনারা আমাকে যৌনহেনস্থা করছেন।’’ সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, এক প্রকার জোরজবরদস্তি করেই মহিলা পর্যটককে আটক করছেন পাঁচ-ছয় জন পুলিশ কর্মী।  

ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ক্ষোভ উগরে দিয়েছেন নেটাগরিকরা। পুলিশের ভূমিকার সমালোচনা করে তাঁরা বলেছেন, ‘প্রকাশ্যে হেনস্থা করা হচ্ছে ওই মহিলাকে।’ দেখুন সেই ভিডিয়ো—

এর পর ঘটনা নিয়ে ক্ষমা চেয়েছেন মলদ্বীপের পুলিশ সার্ভিস কমিশনার মহম্মদ হামিদ। তিনি বলেছেন, ‘‘মাফুসিতে ওই মহিলা পর্যটকের সঙ্গে ঠিক ব্যবহার করেননি আমাদের কর্মীরা। আমি ওই পর্যটক ও জনগণের কাছে ওই ঘটনার জন্য ক্ষমা চাইছি।’’

আরও পড়ুন: দোতলা উঁচু পোল থেকে মাটিতে নতর্কী! কিন্তু নাচ থামাননি

মাফুসি দ্বীপের সমুদ্র সৈকত বিশ্বের পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণের জায়গা। কিন্তু মলদ্বীপে প্রকাশ্য স্থানে বিকিনি পরা নিষিদ্ধ। তবে ব্যক্তিগত দ্বীপ বা রিসর্টে বিকিনি পরায় কোনও বাধা-নিষেধ নেই।

আরও পড়ুন: খরা কবলিত অস্ট্রেলিয়ায় ক্যামেরার সামনে মাছি খেয়ে যাচ্ছে এক কিশোর!

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন