• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিউজিল্যান্ডের পার্লামেন্টে এক মন্ত্রীর গলায় শোনা গেল মালয়ালম

Priyanka
নিউজিল্যান্ড পার্লামেন্টে প্রিয়ঙ্কা। ছবি: টুইটার থেকে নেওয়া।

নিউজিল্যান্ডের মন্ত্রিসভায় প্রথম বার জায়গা পেলেন কোনও ভারতীয় বংশোদ্ভূত। এই সপ্তাহেই সে দেশের মন্ত্রী হন প্রিয়ঙ্কা রাধাকৃষ্ণন। এক ভারতীয় বংশোদ্ভুত মহিলার এমন সাফল্যে খুশি হয়েছেন বলে জানিয়েছেন ভারতের অসামরিক বিমান পরিবহণমন্ত্রী হরদীপ সিংহ পুরি। তিনি টুইটারে প্রিয়ঙ্কার একটি ভিডিয়ো শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন। প্রিয়ঙ্কাকে শুভেচ্ছা জানিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও।

চেন্নাইয়ের এক মালয়ালি পরিবারের মেয়ে প্রিয়ঙ্কা সিঙ্গাপুরে তাঁর স্কুলের পড়াশোনা শেষ করে উচ্চশিক্ষার জন্য নিউজিল্যান্ড যান। সেখানে পড়াশোনা শেষ করার পর তিনি রাজনীতিতে আগ্রহী হন। ২০১৭ সালে নিউজিল্যান্ডের লেবার পার্টির সদস্য পদ পান প্রিয়ঙ্কা। তিন বছর পর সোমবার সে দেশের মন্ত্রিত্ব পান তিনি। তিনিই প্রথম কোনও ভারতীয় বংশোদ্ভুত, যিনি নিউজিল্যান্ডের মন্ত্রিসভায় জায়গা করে নিলেন।

হরদীপ সিংহ পুরির শেয়ার করার ভিডিয়োতে দেখা যাচ্ছে, প্রিয়ঙ্কা নিউজিল্যান্ডের পার্লামেন্টে দাঁড়িয়ে প্রথমে মালয়ালম ভাষায় কথা বলছেন। তারপর ইংরেজিতে তিনি বলেন, “মাননীয় স্পিকার, আমার মনে হয় এটাই প্রথম বার  আমার মাতৃভাষা মালয়ালম এই সংসদে উচ্চারিত হল।”

আরও পড়ুন: এই ‘আশ্চর্য প্রদীপে’ একবার তেল দিলেই জ্বলবে টানা ৪০ ঘণ্টা

আরও পড়ুন: ৬৯ বছরের ফোকলা র‍্যাপার এখন কলম্বিয়ায় মিউজিক সেনসেশন

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন