• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সাংবাদিক বৈঠক চলাকালীন গুলি চলল হোয়াইট হাউসের বাইরে, সরানো হল ট্রাম্পকে

trump
সাংবাদিক বৈঠক থেকে সরানো হচ্ছে ডোনাল্ড ট্রাম্পকে। ছবি: এএফপি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাংবাদিক বৈঠক চলাকালীন গুলি চলল হোয়াইট হাউসের বাইরে। গুলিতে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি গুরুতর জখম হয়েছেন।

মার্কিন সিক্রেট সার্ভিস সূত্রে খবর, সোমবার সাংবাদিক বৈঠক করছিলেন মার্কিন প্রেসিডেন্ট। সে সময় হঠাৎই এক সশস্ত্র ব্যক্তি হোয়াইট হাউসে ঢোকার চেষ্টা করে। তখনই নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের কর্মীরা ওই ব্যক্তিকে গুলি করেন। বাইরে গুলি চলার আওয়াজ শুনেই ট্রাম্পকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। সাংবাদিকদের একটা ঘরে ঢুকিয়ে দেওয়া হয় নিরাপত্তার খাতিরে।

গুলির আওয়াজ শুনেই হোয়াইট হাউসের ভিতর থেকে সিক্রেট সার্ভিসের কর্মীরা গেটের দিকে ছুটে যান। সিক্রেট সার্ভিস জানিয়েছে, গুরুতর জখম ওই ব্যক্তিকে নিয়ে যাওয়া হয়েছে। তাকে জেরার করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। কী উদ্দেশ্য ছিল ওই ব্যক্তির তা-ও জানার চেষ্টা করা হবে।

আরও পড়ুন: পাইলটের প্রত্যাবর্তন জয়পুরে, বিধায়কদের ক্ষোভ সামলাতে জয়সালমিরে গহলৌত

ট্রাম্পকে ঘটনার সময় সরিয়ে নিয়ে যাওয়া হলেও পরে আবার সাংবাদিক বৈঠকে ফিরে আসেন তিনি। এই ঘটনা প্রসঙ্গে সাংবাদিকরা ট্রাম্পকে প্রশ্ন করলে তিনি বলেন, “ওই ব্যক্তির কী উদ্দেশ্য ছিল জানি না। কিন্তু তিনি সশস্ত্র ছিলেন এটা বলতে পারি।” এর পরই তিনি বলেন, “যদিও আমার কিছু হত না। কারণ ঘটনাটা হোয়াইট হাউসের চৌহদ্দির বাইরে ঘটেছে।” তবে এ ক্ষেত্রে নিরাপত্তার কোনও ত্রুটি ছিল না বলেও জানান ট্রাম্প। সিক্রেট সার্ভিসের প্রশংসাও করেন তিনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন