পেটের দায়ে মানুষ কত কিছু করে। আর পশুপাখিদের তো খাবার জোগাড়ই জীবনের প্রধান কাজ। তাই খাবারের খোঁজে অদ্ভুত, সাহসী সব কাজ করে পশুপাখিরা। এমনই এক অদ্ভুত কাণ্ড করে বসল মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডোর এক ভাল্লুক

সিসিটিভিতে ধরা পড়া এক কালো ভাল্লুকের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, বাড়ির বাইরের একটি কাঠের দরজা রীতিমতো ধাক্কা মেরে খুলে ঢুকছে ভাল্লুকটি। এরপর এদিক ওদিক খুঁজতে শুরু করে খাওয়ার মতো কিছু পাওয়া যায় কিনা। শেষে তার মনে হয়েছে, আস্তাকুঁড়ের বড় বাক্সটিতে সে খাবার পেতে পারে। সেটিকে প্রথমে খোলার চেষ্টা করে। কিন্তু ভাল্লুকটির মনে হল এটা এখানে এভাবে খোলা সম্ভব নয়। তাই সেটিকে বাইরে নিয়ে যায়। চাকা লাগানো আস্তাকুঁড়ের বাক্সটিকে দিব্বি টানতে টানতে গেটের বাইরে নিয়ে যায় সে।

সিসিটিভি ফুটেজটি টুইটারে আপলোড হয়েছে ২৩ জুলাই। আপলোড করা হয়েছে কোলারাডো পার্ক অ্যান্ড ওয়াইল্ডলাইফ-নর্থইস্ট রিজিওয়ের পেজে।পোস্টে লেখা হয়েছে, এত করেও কোনও পুরস্কার পেল না ভাল্লুকটি। আসলে বাক্সটি লক করা ছিল। তাই সেটি খোলা তার পক্ষে সম্ভব ছিল না।

আরও পড়ুন : বাড়ল শাস্তির মাত্রা, ট্রাফিক নিয়ম ভাঙলে কোথায় কত জরিমানা দেখে নিন

আরও পড়ুন : মণ্ডপে বসে অঝোরে কাঁদছেন বর, ভিডিয়ো দেখে বিয়ে খারিজ আদালতের

ভাইরাল হওয়া এই ভিডিয়োটি  ইতিমধ্যেই প্রায় ৫০ হাজার বার দেখা হয়েছে। অনেকেই তাঁদের অভিজ্ঞতার কথাও জানিয়েছেন কমেন্ট বক্সে।

 

তবে এমন ঘটনা আগেও সামনে এসেছিল। বাড়ির পোষা কুকুরকে ঘুষ দিয়ে রোজ আস্তাকুড়ের বাক্স ঘেঁটে দেখা গিয়েছিল এক ভাল্লুককে। আসলে মার্কিন যুক্তরাষ্ট্রের এই অঞ্চলে মানুষ ও ভাল্লুকের এমন ঘটনা প্রায়ই শোনা যায়। প্রায়ই খাবারের খোঁজে লোকালয়ে ঢুকে পড়ে ভাল্লুক। আর মুখোমুখি হয়ে যায় মানুষের।