• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অনেক আগে খুলে গেল দোকান, হাততালি-ফুল দিয়ে চিকিৎসা কর্মীদের অভিনন্দন

Health worker
চিকিৎসাকর্মীদের ফুল দিয়ে স্বাগত। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

করোনা গ্রাস থেকে বিশ্বকে বাঁচানোর যুদ্ধের সেনাদের প্রতি বিশ্ব জুড়ে কৃতজ্ঞতা প্রকাশ করছেন সাধারণ মানুষ থেকে রাষ্ট্রনেতা, অভিনেতা — সবাই। যুক্ত্রাজ্যের একটি ডিপার্টমেন্টাল স্টোরে নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে যান চিকিৎসক, নার্স ও চিকিৎসাকর্মীরা। সেখানে তাঁরা শুধু অভিনন্দনই পেলেন না, সঙ্গে হাততালির ও ফুলের তোড়া দিয়ে তাঁদের সম্মান জানানো হল।

রবিবার নর্থ আয়ারল্যান্ডের বেলফাস্ট শহরের টেসকো সুপারমার্কেট, সকালে নির্দিষ্ট সময়ের এক ঘণ্টা আগে খুলে যায়। কারণ, সেদিন ওই সুপারমার্কেটে ‘বিশেষ অতিথি’ স্থানীয় চিকিৎসা কর্মীদের আসার কথা ছিল। সাধারণ মানুষ বাজার করতে আসার আগেই যাতে চিকিৎসাকর্মীরা তাঁদের প্রয়োজনীয় জিনসপত্র সংগ্রহ করে নিতে পারেন, তাই এই ব্যবস্থা। আর তাঁরা প্রয়োজনীয় জিনিসপত্রের সঙ্গে নিয়ে গেলেন সবার ভালবাসা।

সুপারমার্কেটের এক মহিলা কর্মী মিশেলা ওসবর্ন, চিকিৎসা কর্মীদরে হাতে ফুল, ফুলের তোড়া তুলে দেওয়ার সেই ভিডিয়ো রেকর্ড করেন। পরে নিজের ফেসবুক অ্যাকাউন্টে তা আপলোড করেন।

আরও পড়ুন: করোনায় নিয়ম ভেঙে মাঝ রাস্তায় শাস্তির মুখে, ছাড় নেই মহিলাদেরও

ভিডিয়োতে দেখা যাচ্ছে, দরজা খুলতেই একে একে বাজার করার ট্রলি নিয়ে ঢুকছেন চিকিৎসা কর্মীরা। তাঁদের মধ্যে সবাই না হলেও বেশিরভাগই মুখোশ পরে রয়েছেন। তাঁরা সারি দিয়ে ঢুকছেন, আর তাঁদের উদ্দেশে অবিরাম হাততালি দিয়ে চলেছেন সুপারমার্কেটের কর্মীরা।

আরও পড়ুন: করোনার গুজব ছড়িয়ে মহিলা বিমান কর্মীর পরিবারকে হেনস্থার অভিযোগ

ভিডিয়োটি ফেসবুকে আপলোড হতেই ভাইরাল হয়ে যায়। এখনও পর্যন্ত সেটি প্রায় ১০ লাখ বার দেখা হয়েছে। সেই সঙ্গে শেয়ার হয়েছে ৩৩ হাজারের বেশি। প্রায় তিন হাজার কমেন্ট পড়েছে, যার সিংহভাগই চিকিৎসা কর্মীদের প্রতি কৃতজ্ঞতাসূচক। প্রায় সবাই বলেছেন, এই বিপদ থেকে চিকিৎসাকর্মীরাই বাঁচাতে পারবেন, আর কেউ নয়।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন