• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভুলে যান ফর্মুলা ওয়ান রেসিং, এই দুধের শিশুদের দৌড় এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Baby Race
বাচ্চাদের হামাগুড়ি প্রতিযোগিতা। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

আপনি কি টান টানন উত্তেজনার কার রেসিং দেখতে ভালবাসেন, নিদেন পক্ষে মানুষের দৌড়? তাহলে আপনার জন্য সোশ্যাল মিডিয়ায় অপেক্ষা করছে অসাধারণ একটি রেসের ভিডিয়ো। শুরু থেকে শেষ পর্যন্ত টান টান ‘উত্তেজনায়’ ভরপুর এই রেস দেখে আপনি হাসি চাপতে পারবেন না।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ অর্ল্যান্সে রবিবার মুখোমুখি হয়েছিল দুই বাস্কেটবল প্রতিদ্বন্দ্বী পেলিকানস ও থান্ডার। কিন্তু সেদিন আসল মজা লুকিয়ে ছিল ম্যাচের বিরতিতে। দর্শকদের জন্য ঘোষণা করা হয়, একটি অভিনব প্রতিযোগিতার। যেখানে পূর্ণ বয়ষ্ক দর্শকরা নন, তাঁদের শিশুরা অংশ নেবেন এক দৌড় প্রতিযোগিতায়। তবে দৌড় নয় সেটিকে হামাগুড়ি বলাই ভাল। কারণ হামাগুড়ি দেয় এমন বাচ্চারাই সেই প্রতিযোগিতায় অংশ নিতে পারে।

এই হামাগুড়ি প্রতিযোগিতার একটি ভিডিয়ো আপলোড হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, বাস্কেটবল কোর্টের মাঝে একটু দূরত্বে দুটি সাদা-কালো চেক চেক ম্যাট পাতা হয়েছে। আর সেই ম্যাটে শিশু হামাগুড়ি প্রতিযোগিতার জন্য তৈরি করছেন বাবা মা-রা।

আরও পড়ুন: সার্ফিং বোর্ডে এসে ‘টোকা’ দিয়ে গেল হাঙর, ধরা পড়ল ভিডিয়োয়

রেস শুরু হতেই প্রত্যেকেই তার সন্তানকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। কোনও শিশু একটি এগোচ্ছে তো তার থেকেও বেশি পিছিয়ে আসছে। কেউ আবার অন্য শিশুর সঙ্গে খেলায় মত্ত হয়ে যাচ্ছে। কাউকে দেখে মনে হচ্ছিল না তারা এই ‘গুরুত্বপূর্ণ’ রেসের মাহাত্ব বুঝতে পেরেছে। সবাই নিজের মতো করে ঘুরে বেড়াতে চাইছে ফাঁকা জায়গায়।

আরও পড়ুন: দোতলার জানালায় রড ধরে ঝুলছে দু’বছরের শিশু, নীচে দাঁড়িয়ে কয়েকজন, তারপর...

একটি বাচ্চা ছেলের পারফর্মেন্স সব থেকে ভাল ছিল। সে বেশ কিছুটা এগিয়ে যায়। এমনকি একাধিক বার ফিনিশিং লাইনের কাছেও পৌঁছে যায়। কিন্তু ফের সে যেন কিসের টানে ফিরে চলে আসে। এত ভাল পারফর্ম করেও কিন্তু সে জিততে পারেননি। নিজেরাই দেখে নিন আসলে কে জিতল এই গুরুত্বপূর্ণ রেস।

দেখুন সেই ভিডিয়ো

এই প্রতিযোগিতায় যে শিশুটি জিতেছে, তার বাবা-মা একটি ২৫০ ডলারের (ভারতীয় মুদ্রায় প্রায় ১৭ হাজার ৮০০ টাকা) পেলিকান প্রো শপের কুপন পেয়েছেন। আর যথারীতি এমন ভিডিয়ো ভাইরাল হতে সময় নেয়নি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন