Advertisement
০৬ মে ২০২৪
Narcotics

শিশুদের ন্যাপকিনের প্যাকেটে করে পাচারের চেষ্টা, উদ্ধার ৯৩ কোটিরও বেশি টাকার মাদক

প্রশাসনের নজর এড়িয়ে একটি ট্রাকে বেবি ওয়াইপের প্যাকেটের আড়ালে মাদক পাচারের চেষ্টা চলছিল আমেরিকায়। মেক্সিকো সীমান্তে ট্রাকটি ধরে ফেলেন কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশনের আধিকারিকরা।

ভেস্তে গেল মাদক পাচারের ছক।

ভেস্তে গেল মাদক পাচারের ছক। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
টেক্সাস শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ১৯:২৯
Share: Save:

শিশুদের গা মোছানোর জন্য এখন এক ধরনের প্যাকেটবন্দি ভেজা রুমাল পাওয়া যায়। চলতি ভাষায় সেগুলিকে বলে বেবি ওয়াইপ। আপাতদৃষ্টিতে তেমনই একটি বেবি ওয়াইপ ভর্তি ট্রাক যাচ্ছিল মেক্সিকো থেকে আমেরিকায়। লারেদো-কলোম্বিয়া সলিডারিটি ইন্টারন্যাশনাল ব্রিজ এর উপর ট্রাকটি আটকান আমেরিকার সীমান্তরক্ষী বাহিনীর কয়েক জন আধিকারিক। প্রথম বার পরীক্ষা করে কিছু মেলেনি। কিন্তু দ্বিতীয় বার পুলিশ কুকুর দিয়ে পরীক্ষা করতেই চোখ কপালে ওঠার উপক্রম তাঁদের। যেগুলিকে বেবি ওয়াইপের প্যাকেট ভাবা হচ্ছিল সেগুলি আসলে কোকেনের প্যাকেট!

আমেরিকার কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশনের তরফ থেকে জানানো হয়েছে, মোট এক হাজার ৯৩৫টি মাদকের প্যাকেট পাওয়া গিয়েছে ট্রাকটি থেকে। উদ্ধার হওয়া মাদকের ওজন প্রায় ৬৯৪ কিলোগ্রামের। বাজারদর ৯৩ কোটি ৮১ লক্ষ টাকারও বেশি। কাস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশনের এক শীর্ষ আধিকারিকের দাবি, এত পরিমাণ মাদক উদ্ধারের ঘটনা ২০ বছরে এই প্রথম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narcotics Raid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE