Advertisement
০২ মে ২০২৪
Cosmetic Surgery

গালে টোল চাই, দেড় লক্ষ টাকা দিয়ে অস্ত্রোপচার করালেন তরুণী! নয়া রূপ কি পছন্দ হল?

গালে টোল আনার জন্য অস্ত্রোপচার করালেন আমেরিকার বসটনের বাসিন্দা বেকি ট্যাঙ্গ। কত সময় লাগে এমন অস্ত্রোপচার করতে? সৌন্দর্য কি আদৌ বেড়ে যায় এই অস্ত্রোপচারে?

Image of Dimple

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৭:৫৮
Share: Save:

হাসলেই গালে টোল পড়বে আর সেই দেখেই মুগ্ধ হবে সকলে— এমনই ইচ্ছে ছিল আমেরিকার বসটনের বাসিন্দা বেকি ট্যাঙ্গের। সাধ থাকলেও বাস্তবে গালে কোনও টোল ছিল না বেকির। তবে অস্ত্রোপচার করে শেষমেশ স্বপ্নপূরণ করলেন বছর ২৯-এর তরুণী। এই অস্ত্রোপচারের জন্য তাঁর খরচ হয় ১,৫০০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ ২২ হাজার টাকা)।

ছেলেবেলা থেকেই এমন স্বপ্ন ছিল বেকির। ১৭ ব‌ছর বয়সে বেকির এক বন্ধু তাঁকে গালে পিয়ারসিং করানোর বুদ্ধি দিয়েছিলেন। সেই মতো দুই গালে পিয়ারসিংও করিয়েছিলেন তরুণী। তিন মাস মতো পিয়ারসিং রেখে সাধ মিটিয়েছিলেন বেকি। তবে তার পর সেগুলি খুলে ফেলেন তিনি। বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে আবার বেকির মনে শখ জন্মাল। তাঁর এক বন্ধুর কাছ থেকে তিনি জানতে পেরেছিলেন অস্ত্রোপচারের করিয়ে নিলেই নাকি নকল টোল আনা যায় গালে। এ বিষয়ে খোঁজখবর নিতে শুরু করেন বেকি। ইন্টারনেট ঘেঁটে বেকি দেখেন কোন কোন তারকা এই অস্ত্রোপচার করিয়েছেন। অনেক খোঁজখবর নিয়ে বেকি জানতে পারেন, এমন অস্ত্রোপচার যথেষ্ট নিরাপদ, আর অনেকেই আছেন যাঁরা এই অস্ত্রপোচার করিয়ে সুন্দর হয়েছেন।

এ বছর জানুয়ারি মাসে অস্ত্রোপচার করান বেকি। ২০ মিনিট ধরে চলে অস্ত্রোপচার। মূলত গালের পেশিগুলিকে সেলাই করে দেওয়া হয়। অস্ত্রোপচারের পর নিজেকে দেখে চিনতেই পারছিলেন না বেকি, অস্ত্রোপচারের ফলাফল দেখে মোটেই খুশি হননি তিনি। কৃত্রিম টোলগুলি ছিল বড়ই প্রকট। তবে কয়েক দিন বাদে তাঁর নিজেকে দেখতে ভালই লাগত। বেকি বলেন, ‘‘অস্ত্রোপচারের পর দু’দিন আমার গালগুলি ফুলে ছিল। খাওয়া কিংবা কথা বলার সময় তেমন যন্ত্রণা ছিল না, তবে খুব জোরে হাসি পেলে ব্যথা হত আমার। তিন দিন অ্যান্টিবায়োটিকের কোর্স চলে। তার পর ধীরে ধীরে ব্যথা কমে যায়।’’ তবে বেকির গালের সেই মনভোলানো টোল খুব বেশি দিন স্থায়ী হয়নি। কয়েক দিনের মধ্যেই ফিকে হয়ে যায় কৃত্রিম টোল। তবে চিকিৎসকেরা আগেই সেই কথা জানিয়েছিলেন বেকিকে। আবার নতুন করে গালে অস্ত্রোপচারের কথা ভাবছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cosmetic Surgery Lifestyle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE