Advertisement
৩০ এপ্রিল ২০২৪
AI Model

পেশায় মডেল, কিন্তু মানুষ নয়, মাসে রোজগার ১০ লক্ষ টাকা, সুন্দরীকে ঘিরে বাড়ছে রহস্য

প্রতি মাসে কয়েক লক্ষ টাকা রোজগার করে। তার দিকে তাকালে চোখ ফেরানো যায় না। মানুষ নয়, তা হলে কে এই তরুণী মডেল?

AI Model from Spain Makes Waves On Internet.

মানুষ নয়, সে মডেল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১৪:৪৫
Share: Save:

মাথা ভর্তি গোলাপি চুল। টানা টানা চোখ। চোখা নাক। পাতলা ঠোঁট। চেহারায় নজরকাড়া জেল্লা। ২৫ বছর বয়সি স্পেনের জনপ্রিয় মডেল আইটানাকে নিয়ে সম্প্রতি সমাজমাধ্যমে চর্চার ঝ়ড় উঠেছে। আইটানার সৌন্দর্য সত্যিই চোখ ধাঁধানো। ছিপছিপে চেহারার কম বয়সি সু্ন্দরী তরুণী জায়গা করে নিয়েছে তাঁর অনুরাগীদের মনে। তবে জানলে অনেকেই অবাক হতে পারেন যে, আইটানা কোনও রক্ত মাংসের মানুষ নন। ‘দ্য ক্লুলেস’ নামে স্পেনের একটি মডেলিং এজেন্সি কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে আইটানাকে তৈরি করেছে।

আইটানা একটি স্পোর্টস সাপ্লিমেন্ট সংস্থার মুখ। এ ছাড়াও একটি পর্নসাইটেও আইটানার প্রোফাইল রয়েছে। আরও বিভিন্ন সংস্থার হয়েও কাজ করেন আইটানা। সব মিলিয়ে প্রতি মাসে প্রায় ১০ হাজার পাউন্ড উপার্জন করেন তিনি। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ১০ লক্ষ টাকা। আইটানাকে তৈরি করার পর থেকে সংস্থার আয়ও দ্বিগুণ হয়েছে। সংস্থার প্রতিষ্ঠাতা রুবেন ক্রুজ জানান, মানুষ মডেলদের সঙ্গে কাজ করে সংস্থার কোনও লাভ হচ্ছিল না। তাই অনেক ভেবেচিন্তে আইটানাকে বানানো হয়েছে।

মানুষ না হলেও আইটানা যে প্রচণ্ড ফিটনেস ফ্রিক, তাকে দেখলেই তা বোঝা যায়। এ বছর জুলাই মাসে ইনস্টাগ্রামে আইটানার একটি প্রোফাইল খোলা হয়েছিল। ইতিমধ্যেই সেই ইনস্টাগ্রামের অনুরাগীর সংখ্যা ২ লক্ষ ছুঁতে চলেছে। মডেল হিসাবে আইটানার এমন বিপুল জনপ্রিয়তার পরে ওই সংস্থা কৃত্তিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে দ্বিতীয় একটি মডেল তৈরি করেছে। দ্বিতীয় মডেলের নাম মাইয়া। আর্জেন্টিনার একটি স্পোর্টস ক্লাবের ব্র্যান্ড অ্যাম্বাসাডর সে। তবে আইটানার জনপ্রিয়তা এখনও ছুঁতে পারেনি মাইয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AI AI Model Spain internet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE