Advertisement
১৬ জুলাই ২০২৪
Rashmika Mandanna

৫ প্রসাধনী: রশ্মিকার মেকআপ ব্যাগে থাকেই, নায়িকার সৌন্দর্যের রহস্য লুকিয়ে সেগুলিতেই

রশ্মিকার ত্বকের সৌন্দর্যও চোখ টেনেছে দর্শকের। আর তাই কৌতূহল, কী ভাবে ত্বকের যত্ন নেন রশ্মিকা? কী ভাবে তাঁর রূপটানহীন ত্বকেও ঠিকরে বেরোয় জেল্লা? রইল তার উত্তর।

রশ্মিকা মান্দানা।

রশ্মিকা মান্দানা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৯:০৩
Share: Save:

বলিউডে আগে হাতেখড়ি হলেও ‘অ্যানিম্যাল’-এ রণবীর কপূরের বিপরীতে অভিনয় করে জনপ্রিয়তা কয়েকগুণ বেড়ে গিয়েছে রশ্মিকা মন্দানার। তাঁর অভিনয় যেমন আলাদা করে নজর কেড়েছে, তেমনি রশ্মিকার ত্বকের সৌন্দর্যও চোখ টেনেছে দর্শকের। আর তাই কৌতূহল, কী ভাবে ত্বকের যত্ন নেন রশ্মিকা? কী ভাবে তাঁর রূপটানহীন ত্বকেও ঠিকরে বেরোয় জেল্লা? রইল তার উত্তর।

ক্লিনজ়ার

রশ্মিকার রূপচর্চার প্রথম ধাপে রয়েছে ক্লিনজিং। ত্বক ভিতর থেকে পরিষ্কার না রাখলে যেকোনও সমস্যা খুব দ্রুত হানা দেয়। সেই ঝুঁকি এড়াতে ক্লিনজ়ার ব্যবহার করেন তিনি। তা ছাড়া স্বাস্থ্যকর ত্বকের জন্য ক্লিনজ়ারের গুরুত্ব অপরিসীম।

সিরাম

শুধু চুলে নয়, ত্বকের চাই সিরামের স্পর্শ। আর তাই রশ্মিকা রোজ ত্বকে ব্যবহার করেন সিরাম। এই প্রসাধন ত্বক ভিতর থেকে সজীব এবং সতেজ করে তোলে। ত্বকে বলিরেখা পড়তে দেয় না। ত্বক নরম এবং কোমল রাখে।

সানস্ক্রিন

প্রখর রোদ থাকুক কিংবা মেঘলা দিন, সানস্ক্রিন ব্যবহার করতে ভোলেন না রশ্মিকা। বেশি এসপিএফ যুক্ত সানস্ক্রিন সূর্যরশ্মির হাত থেকে রক্ষা করে ত্বক। ট্যান পড়া আটকায়। অকালবার্ধক্যের ঝুঁকিও কমায়।

ময়েশ্চারাইজ়ার

শুটিং থেকে ফিরে মেকআপ মোছার পর ময়েশ্চারাইজ়ার মাখেন রশ্মিকা। কিংবা শুধু ময়েশ্চারাইজ়ার মেখেও বাইরে বেরিয়ে যান। ময়েশ্চারাইজ়ার ত্বক ভিতর থেকে আর্দ্র রাখতে সাহায্য করে।

লিপগ্লস

সব সময় গাঢ় লিপস্টিকে ঠোঁট রাঙাতে ভালবাসেন না রশ্মিকা। তাই শুধু লিপগ্লস ঠোঁটে ঘষেই বেরিয়ে প়ড়েন কখনও। লিপস্টিক ঠোঁট শুষ্ক করে তোলে। তাই ঠোঁটের আর্দ্রতা বজায় রাখতে লিপগ্লসেই ভরসা তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE