Advertisement
১৫ এপ্রিল ২০২৪

ভুলেও মোবাইল দেখেন না, ত্বকের জেল্লা ধরে রাখতে সকালে আর কী কী নিয়ম মানেন ভূমি?

ত্বকের যত্ন নিতে রোজ সকালে ধারাবাহিক ভাবে কিছু নিয়ম মেনে চলেন অভিনেত্রী ভূমি পেডনেকর। রূপচর্চায় কী কী করেন তিনি?

Bhumi Pednekar

রীর এবং ত্বক ভাল রাখতে সকালে বেশ খানিকটা সময় ব্যয় করেন ভূমি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৮:৪১
Share: Save:

সকাল শুরু করছেন কী ভাবে, তার উপর নির্ভর করে শরীর এবং ত্বকের ভালমন্দ। সেটাই মনেপ্রাণে বিশ্বাস করেন অভিনেত্রী ভূমি পেডনেকর। তাই সকালে বেজায় ব্যস্ত থাকেন তিনি। শরীর এবং ত্বক ভাল রাখতে সকালে বেশ খানিকটা সময় ব্যয় করেন ভূমি। সম্প্রতি একটি ইউটিউব ভিডিয়োয় সকালের রুটিন নিয়ে অকপট হয়েছেন।

Bhumi Pednekar

সৌন্দর্যের সংজ্ঞা যে শুধু প্রসাধনীতেই সীমাবদ্ধ নেই, তা মানেন ভূমি। ছবি: সংগৃহীত।

পেশায় যখন বড় পর্দার অভিনেত্রী, তখন শুধু অভিনয় নিয়ে মাজাঘষা করলেই চলবে না। শান দিতে হবে সৌন্দর্যেও। তার জন্য ধারাবাহিক ভাবে কিছু নিয়ম মেনে চলেন। এবং তা শুরু সকালবেলা থেকেই। সৌন্দর্যের সংজ্ঞা যে শুধু প্রসাধনীতেই সীমাবদ্ধ নেই, তা মানেন ভূমি। বরং ত্বক ভিতর থেকে যত্নে রাখা প্রয়োজন। ত্বক ভাল রাখতে তাই অভ্যন্তরীণ যত্নে বিশ্বাস রেখে ঘুম থেকে উঠেই প্রথমে এক গ্লাস জল খান নায়িকা। নামীদামি সংস্থার ফেস ওয়াশ, সিরাম, ক্রিম বহু ব্যবহার করেছেন তিনি। কিন্তু পরে তিনি বুঝেছেন, ত্বকের ভালমন্দ নির্ভর করে পেটের স্বাস্থ্যের উপর। শরীরে সব রকম উপাদান পর্যাপ্ত পরিমাণে থাকলেই বাইরে থেকে আর কিছু ব্যবহার করার প্রয়োজনীয়তা নেই বলেই মনে করেন ভূমি। বাড়ি থেকে বেরোনোর আগে অবশ্য সানস্ক্রিন মাখতে ভোলেন না তিনি।

মেদ ঝরান, তবে উপোস করে নয়। বরং রোজ সকালে ভরপেট স্বাস্থ্যকর খাবার খেয়ে শুটিংয়ে যান তিনি। কী থাকে তাঁর সকালের জলখাবারে? দক্ষিণ ভারতীয় খাবার তাঁর অন্যতম পছন্দের। তবে বেশির ভাগ দিনই চিঁড়ের পোলাও আর চিনি ছাড়া কালো কফি দিয়ে জলখাবার সারেন ভূমি। সকালে বেরোনোর তাড়া থাকলে, খাওয়া শেষ হলেই ১০ মিনিট শরীরচর্চা করে নেন। জিমে না গেলে বাড়িতে ভারী কোনও ব্যায়াম করেন না। ট্রেডমিলে হেঁটে ঘাম ছড়িয়ে স্কিপিং করে নেন কয়েক বার। সকালে যে কাজটি ভূমি এড়িয়ে চলেন, তা হল মোবাইল দেখা। ঘুম থেকে উঠে মোবাইল দেখার অভ্যাসে মানসিক শান্তি বিঘ্নিত হয় বলেই মনে করেন তিনি। ইতিবাচক ভাবে দিন শুরু করতে বহু দিন ধরে এই নিয়ম মেনে চলেন। ভূমির বিশ্বাস, মানসিক স্বাস্থ্য যদি ভাল না থাকে, তার প্রভাব পড়ে ত্বকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE