Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Katrina Kaif

ক্যাটরিনা কইফের মতো তন্বী চেহারা পেতে চান? রোজ কোন ব্যায়ামগুলি করতেই হবে?

নিজেকে ফিট রাখতে খাওয়াদাওয়ায় বিধিনিষেধ মেনে চলার পাশাপাশি শরীরচর্চাতেও ক্যাটরিনার সমান নজর। রোজ নিয়ম করে কয়েকটি ব্যায়াম তিনি করেই থাকেন। জেনে নিলে আপনিও পেতে পারেন ক্যাটরিনার মতো চেহারা।

খাওয়াদাওয়ার পাশাপাশি শরীরচর্চাতেও তাঁর সমান নজর।

খাওয়াদাওয়ার পাশাপাশি শরীরচর্চাতেও তাঁর সমান নজর।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৪:২১
Share: Save:

বলিপাড়ার ফিট নায়িকার তকমা যাঁদের দেওয়া হয়, সেই তালিকায় ক্যাটরিনা কইফ অন্যতম। সম্প্রতি মুক্তি পেয়েছে অভিনেত্রীর নতুন ছবি ‘ফোন ভূত’। সে ছবি বক্স অফিসে তেমন সাড়া না ফেললেও ক্যাটরিনার অভিনয়ের প্রশংসা হয়েছে দর্শকমহলে। এই ছবিতে একেবারে নতুন চরিত্রে দর্শক দেখেছেন ক্যাটরিনাকে। ভিকি কৌশলের সঙ্গে বিয়ের পর বড় পর্দায় প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি। এই ছবি নিয়ে ক্যাটরিনা নিজেও অত্যন্ত উত্তেজিত ছিলেন। বিয়ের পর নায়িকার জৌলুস আর ঔজ্জ্বল্যের বাঁধ ভেঙেছে। কালো বিকিনিতে স্বামীর হাত ধরে সমুদ্রসৈকত যাপন হোক কিংবা সকালের নরম সূর্যের আলোয় নিজেকে মেলে ধরা— ক্যাটরিনা সবেতেই সুন্দরী। ক্যাটরিনার ফিটনেস ও রূপরুটিন জানতে চাওয়া অনুরাগীর সংখ্যা কম নয়। অনেকেই জানতে চান, তাঁদের প্রিয় নায়িকা কী ভাবে যত্নে রাখেন নিজেকে।ক্যাটরিনা অত্যন্ত স্বাস্থ্যসচেতন। খাওয়াদাওয়ার ব্যাপারে ভরসা রাখেন বাড়ির খাবারেই। সেই সঙ্গে মন দিয়ে শরীরচর্চাও করেন। শুটিংয়ের চাপ থাকলেও শরীরচর্চা করতে তিনি ভোলেন না। শুটিং থাকলেও বাড়ির খাবার সঙ্গে নিয়ে যান তিনি। তবে খাওয়াদাওয়ার পাশাপাশি শরীরচর্চাতেও তাঁর সমান নজর। রোজ নিয়ম করে কয়েকটি ব্যায়াম তিনি করেই থাকেন।

Advertisement

রোপ ট্রেনিং: সকালে ক্যাটরিনা রোপ ট্রেনিং করেন। আগে, মূলত ফুটবল খেলোয়াড় ও মার্শাল আর্ট যাঁরা করেন, তাঁরাই রোপ ট্রেনিং করতেন। তবে ইদানীং অনেকেই শরীরচর্চা করার জন্য রোপ ট্রেনিংয়ের উপর ভরসা রাখেন। এই শরীরচর্চাটি করলে যেমন ক্যালোরি ঝরে, তেমনই পেশির জোর ও শরীরের নমনীয়তা বাড়াতে এই ব্যায়ামের জুড়ি নেই।

 পেশির জোর বাড়াতে ক্যাটরিনা ভরসা রাখেন যোগাসনের উপরেই।

পেশির জোর বাড়াতে ক্যাটরিনা ভরসা রাখেন যোগাসনের উপরেই। ছবি: সংগৃহীত

রোপ ট্রেনিং ছাড়াও ক্যাটরিনা সকালের কিছুটা সময় বরাদ্দ রাখেন যোগাসনের জন্য। শীর্ষাসন, চক্রাসন ও মলাসন হল ক্যাটরিনার পছন্দের কিছু যোগাসন। শরীরের নমনীয়তা বাড়াতে, মানসিক ক্লান্তি দূর করতে, পেশির জোর বাড়াতে ক্যাটরিনা ভরসা রাখেন যোগাসনের উপরেই।

পায়ের বেশির জোর বাড়ানো: সাপ্তাহিক শরীরচর্চার রুটিনে ক্যাটরিনা একটি দিন বরাদ্দ রাখেন কেবল পায়ের জন্য। পায়ের পেশির জোর বাড়াতে, মেদ ঝরাতে, পিঠের ব্যথা কমাতে বিশেষ ধরনের পায়ের ব্যায়াম করেন তিনি।

Advertisement

পার্টনার ওয়ার্কআউট: ওয়েট ট্রেনিং, স্পটিং ইত্যাদি ভারী শরীরচর্চা করার সময় অন্য এক জনের সাহায্যের প্রয়োজন হয়। ক্যাটরিনাকেও মাঝেমাঝে দেখা যায় জিম প্রশিক্ষকের সঙ্গে যৌথ ভাবে শরীরচর্চা করতে। এক জন সঙ্গে থাকলে অবশ্যই শরীরচর্চা করতে উৎসাহ আসে। এ ক্ষেত্রে আপনি আপনার প্রশিক্ষকের সাহায্য নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.