Advertisement
০১ মে ২০২৪
Skin Care Tips

মেকআপ না করলেও চকচকে দেখাবে ত্বক, যদি ভরসা রাখেন ৩ ফেসপ্যাকে

চড়া মেকআপ না করেও নিজেকে ঝলমলে দেখানো যায়। যদি ভরসা রাখা যায় কয়েকটি ঘরোয়া টোটকার উপর।

Homemade Face pack for Glowing skin

চকচকে ত্বকের ঘরোয়া রহস্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৯:৫১
Share: Save:

উৎসবের মরসুম না হলেও মাঝেমাঝেই টুকটাক নিমন্ত্রণ চলেই আসে। ছুটির দিন হলে এক রকম, কিন্তু অফিস থাকলে মুশকিল। তেমন ক্ষেত্রে সেজেগুজে সময়ে বেরোনোই দুষ্কর। চড়া মেকআপ না করেও নিজেকে ঝলমলে দেখানো যায়। যদি ভরসা রাখা যায় কয়েকটি ঘরোয়া টোটকার উপর।

১) ত্বক অতিরিক্ত তেলতেলে হলে ১ টেবিল চামচ কাঠবাদামের সঙ্গে মিশিয়ে নিন ১ টেবিল চামচ মূলতানি মাটি। সঙ্গে দুধ বা গোলাপ জল। এই মিশ্রণ মুখে মেখে রেখে দিন মিনিট দশেক। তার পর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। ত্বকে আলাদা জেল্লা আসবে।

২) ত্বক যদি তৈলাক্ত হয়ে থাকে, সে ক্ষেত্রে ত্বকের যত্নে বাড়তি সতর্কতা নেওয়া জরুরি। একটি পাত্রে আধ কাপ বেসন, এক চিমটে হলুদ এবং সামান্য দুধ মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। স্নান করতে যাওয়ার আগে ত্বকে ভাল করে লাগিয়ে নিন। শুকিয়ে এলে ধুয়ে নিন। রোজ না হলেও সপ্তাহে অন্তত দু’তিন দিন এটি ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

Homemade Face pack for Glowing skin

ভরসা রাখুন কয়েকটি ঘরোয়া টোটকার উপর। ছবি: সংগৃহীত।

৩) এক চামচ দই, এক চামচ মধু ও এক চামচ গোলাপ জল দিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে নিন। রাতে এই প্যাক মুখে মেখে মিনিট পনেরো রাখুন। তার পর জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, ত্বক বেশ জেল্লাদার দেখাচ্ছে। সকালে উঠেও এই প্যাক মুখে লাগিয়ে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Face Pack home tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE