Advertisement
০৫ মে ২০২৪
Skin Care Tips

১৫ মিনিটেই ফিরবে জেল্লা, পুজোয় কোন ৩টি ফেসপ্যাকে ঝলমলে দেখাবে ত্বক

এমন অনেকেই আছেন যাঁদের আলিয়া, কিয়ারার মতো ‘নো মেকআপ লুক’-ই বেশি পছন্দ। পুজোয় অল্প মেকআপে নজর কাড়তে হলে ত্বক ভিতর থেকে জেল্লাদার দেখানো ভীষণ জরুরি। কী ভাবে জেল্লাদার ত্বক পাবেন, রইল তার হদিস।

Alia Bhatt.

ঘরোয়া উপকরণ দিয়েই পাবেন আলিয়া ভট্টের মতো জেল্লা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৯:৪৬
Share: Save:

দুর্গাপুজো মানেই সারা দিন ধরে মণ্ডপে মণ্ডপে ঘুরে ঠাকুর দেখা। বছরের আর পাঁচটা দিন খুব একটা না সাজলেও পুজোর সময় অনেক মেয়েই সাজগোজ করতে পছন্দ করেন। সাজগোজ পছন্দ মানেই কিন্তু চড়া মেকআপ পছন্দ হবে এমন কোনও মানে নেই। এমন অনেকেই আছেন যাঁদের আলিয়া, কিয়ারার মতো ‘নো মেকআপ লুক’-ই বেশি পছন্দ। তবে পুজোয় অল্প মেকআপে নজর কাড়তে হলে ত্বককে ভিতর থেকে জেল্লাদার দেখানো ভীষণ জরুরি। কোন টোটকা ব্যবহার করলে অল্প সময়েই জেল্লাদার ত্বক ফিরে পাবেন, রইল তার হদিস।

১) মধু, দই আর গোলাপ জলের ফেসপ্যাক: ১ চামচ দই, ১ চামচ মধু ও এক চামচ গোলাপ জল দিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে নিন। রাতে এই প্যাক মুখে মেখে মিনিট ১৫ রাখুন। তার পর জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, ত্বক বেশ জেল্লাদার দেখাচ্ছে। সকালে উঠেও এই প্যাক মুখে লাগিয়ে নিতে পারেন।

২) কাঠবাদাম ও ওট্স: ১০টি খোসা ছাড়ানো বাদাম বেটে নিয়ে তার সঙ্গে ১ চামচ ওট্স, সামান্য দই মিশিয়ে নিন। ত্বকের প্রকৃতি শুষ্ক হলে ১ চা চামচ মধু মেশান আর ত্বকের প্রকৃতি তৈলাক্ত হলে এক চামচ গোলাপ জল মিশিয়ে একটি প্যাক তৈরি করে নিন। প্যাকটি মুখে লাগিয়ে মিনিট দশেক রাখুন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে তুলে দিন। বাদামে থাকা ভিটামিন ই ত্বককে জেল্লাদার করবে আর ওট্স স্ক্রাবিংয়ের কাজ করবে।

Image of Face Pack.

কোন টোটকা ব্যবহার করলে অল্প সময়েই জেল্লাদার ত্বক ফিরে পাবেন, রইল তার হদিস। ছবি: সংগৃহীত।

৩) শসা ও মধুর প্যাক: অর্ধেকটা শসা মিক্সিতে বেটে তার সঙ্গে এক চামচ মধু মিশিয়ে মিশ্রণটি মুখে লাগান। মিনিট দশেক পর জল দিয়ে ধুয়ে ফেলুন। চটজলদি জেল্লা আনতে এই প্যাক ব্যবহার করতেই পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Skin care Beauty Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE