Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Diwali 2023

বলি ব্রিগেডের দিওয়ালি উদ্‌যাপন! আলিয়া,করিনা, তমন্নারা কেমন সাজলেন, রইল তার ঝলক

প্রতি বারের মতো এ বছরেও দিওয়ালি উপলক্ষে চাঁদের হাট বসেছিল শিল্পা শেট্টির বাড়িতে। সইফ আলি খান, করিনা কপূরের বান্দ্রার বাড়িও সেজে উঠেছিল দিওয়ালি উপলক্ষে।

How Bollywood Stars Madhuri Dixit Nene, Alia Bhatt, Kriti Sanon to Sara Ali Khan celebrates auspicious Diwali and who wore what.

বলিউডে দিওয়ালির সাজপোশাক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১৭:৩৬
Share: Save:

আলোর উৎসবে মেতেছে গোটা দেশ। পিছিয়ে নেই মায়ানগরী মুম্বই। আর বলিউডে দিওয়ালি উদ্‌যাপন মানেই এলাহি আয়োজন। প্রতি বারের মতো এ বছরেও দিওয়ালি উপলক্ষে চাঁদের হাট বসেছিল শিল্পা শেট্টির বাড়িতে। সইফ আলি খান, করিনা কপূরের বান্দ্রার বাড়িও সেজে উঠেছিল দিওয়ালি উপলক্ষে। শিল্পা শেট্টির আমন্ত্রণে তাঁর বাড়িতে দিওয়ালি পার্টিতে যোগ দেওয়ার আগে ক্যামেরায় ধরা দিলেন কৃতি শ্যানন, তমন্না ভাটিয়া, ভূমি পেডনেকরেরা। অন্য দিকে, কপূরদের পারিবারিক ফ্রেম আলো করে রেখেছিলেন করিনা-করিশ্মা, রণবীর-আলিয়া এবং সারা-ইব্রাহিমেরা। কে কেমন সাজে ধরা দিলেন ক্যামেরায়, দেখে নিন তারই ঝলক।

হোস্টের ভূমিকায় দেখা গেল অভিনেত্রী শিল্পা শেট্টি এবং রাজ কুন্দ্রাকে। পর্নকাণ্ডে স্বামীকে নিয়ে নিন্দার ঝড়, সমালোচনা এখন অতীত। সে সব অগ্রাহ্য করেই শিল্পা মেতে উঠেছিলেন দিওয়ালি পার্টিতে। লাল ভেলভেটের উপর সোনালি এমব্রয়ডারি কাজ করা হল্টার নেক ক্রপটপের সঙ্গে বডিহাগিং স্কার্ট পরেছিলেন তিনি। কোমর এবং হাতের সঙ্গে জড়িয়ে ছিল মানানসই লাল ওড়না। রাজের পরনে ছিল ঘিয়ে রঙের শেরওয়ানি।

শিল্পা-রাজের বাড়িতে বোন নূপূরকে সঙ্গে নিয়ে হাজির হয়েছিলেন কৃতি শ্যানন। ঘিয়ে রঙের সারারা প্যান্টের সঙ্গে কেপ-স্টাইল জ্যাকেট পরেছিলেন তিনি। গোলাপি আভাযুক্ত আঁটসাঁট ব্লাউজ় ছিল ভিতরে। ফ্রন্ট-ওপেন জ্যাকেট জুড়ে ছিল রং-বেরঙের প্যাচওয়ার্ক এবং কাচ বসানো সিক্যুইনের কাজ। পায়ে ছিল মানানসই জুতি।

বলিউডের ‘হট কাপল’ তমন্না ভাটিয়া এবং বিজয় বর্মাও যোগ দিয়েছিলেন শিল্পা-রাজ আয়োজিত দিওয়ালি পার্টিতে। বেগনি রঙের ব্যাকলেস লেহঙ্গা-চোলি এবং ক্রপটপের উপর রুপোলি জরির কাজ থেকে আলো ঠিকরে পড়েছিল তমন্নার চোখেমুখে। কালো রঙের অ্যাসিমেট্রিক কুর্তা এবং ফ্লেয়ার ট্রাউজ়ারে সেজেছিলেন বিজয়।

সোনালি রঙের টিস্যু সিল্কের শাড়ির পাড়ে এমব্রয়ডারি নকশা, কাচের কাজ করা সোনালি ব্রালেটে সেজেছিলেন অভিনেত্রী ভূমি পেডনেকর। কানে সোনালি ঝুমকো, হাতে চুড়ি, গলায় চোকার এবং মাথায় সোনালি কাজ করা গজরা— সোনালি আভা ছড়িয়ে রেখেছিল চারিদিকে।

অভিনেতা শাহিদ কপূরের সঙ্গে ওই পার্টিতেই দেখা গিয়েছিল মীরা কপূরকে। আইভরি রঙের সারারা, মুক্তোর ঝালর দেওয়া ক্রপটপ, সঙ্গে মানানসই ওড়নার সাজে শিল্পা এবং রাজের দিওয়ালি পার্টিতে যোগ দিতে এসেছিলেন মীরা।

মেয়ে রেনে এবং পুরনো বন্ধু রোহমন শলের সঙ্গে সোনালি সিকুইনের কাজ করা শিফন শাড়িতে ধরা দিলেন প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী সুস্মিতা সেন। বেশ কিছু বছর আগে ‘কফি উইথ কর্ণ’-এর একটি পর্বে তাঁকে নাকি এই একই শাড়িতে দেখা গিয়েছিল। যা নিয়ে সমাজমাধ্যমে সমালোচনা তুঙ্গে।

বয়সকে যেন প্রতি দিনই ঘোল খাওয়াচ্ছেন ‘ধক ধক গার্ল’ মাধুরী দীক্ষিত। দিওয়ালি উপলক্ষে তাঁর বিশেষ সাজের এক ঝলক দেখা গিয়েছে সমাজমাধ্যমে। সুতোর কাজ করা আইভরি রঙের গলাবন্ধ জ্যাকেট ড্রেসের সঙ্গে পান্না এবং মুক্তোর কাজ করা গয়নায় তাঁকে অপূর্ব দেখাচ্ছিল। সঙ্গে ছিল মানানসই জুতো।

মেয়ে রাহার এক বছরের জন্মদিন সদ্য উদ্‌যাপন করেছেন আলিয়া এবং রণবীর। তার দিন কয়েক পরেই করিনা এবং সইফ আলি খানের বান্দ্রার বাড়িতে দিওয়ালি পার্টিতে যোগ দেওয়ার পথে ছবিশিকারিদের ক্যামেরায় ধরা পড়লেন যুগল। টকটকে লাল লেহঙ্গা-চোলি এবং ওড়না জুড়ে সোনালি জরির কাজ করা পোশাকে সেজেছিলেন আলিয়া। রণবীরের পরনে ছিল কালো শর্ট কুর্তা এবং সাদা পাজামা।

দিওয়ালি পার্টির আয়োজকের ভূমিকায় দেখা গেল সইফ আলি খান এবং করিনা কপূর খানকে। দিওয়ালিতে পটৌডি বাড়ির ‘ছোট নবাব’কে সাজাতে কলকাতার থেকে মুম্বই পাড়ি দিতে হয়েছিল পোশাকশিল্পী অভিষেক রায়কে। কালো সিল্কের পাঞ্জাবির সঙ্গে ঘিয়ে রঙের রেডি টু ওয়্যার ধুতিতে তাঁকে মানিয়েছিল বেশ। টকটকে লাল শিফনের শাড়িতে করিনাও হয়ে উঠেছিলেন তাঁর ‘পরিণীতা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE