Advertisement
০২ মে ২০২৪
Tricks to last perfume longer

প্রিয়জনের কাছে যাওয়ার আগেই সুগন্ধির গন্ধ উড়ে যাচ্ছে? কোন টোটকা মানলে আর আক্ষেপ হবে না?

সুগন্ধির উপর দোষ চাপানোর আগে জেনে নিন, সেটি ব্যবহার করার সময়ে আপনার কোনও ভুলভ্রান্তি হচ্ছে কি না। কিছু অভ্যাসের জন্যও সুগন্ধির রেশ তাড়াতাড়ি মিলিয়ে যেতে পারে।

Image of perfume.

গন্তব্যে পৌঁছনোর আগেই গন্ধ গেল মিলিয়ে! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৮:০৯
Share: Save:

খুব শখ করে দোকান থেকে দামি একটি সুগন্ধি কিনে আনলেন। সেজেগুজে সুগন্ধি লাগিয়ে হয়তো বিশেষ মানুষের সঙ্গে দেখা করে বেরোলেন। গন্তব্যে পৌঁছনোর আগেই গন্ধ গেল মিলিয়ে। তাতে মনটা খারাপ হয়ে যাওয়ারই কথা। নামীদামি ব্র্যান্ডের সুগন্ধির ক্ষেত্রেও একই হাল! তবে এটি ব্যবহার করার সময়ে আপনার কোনও ভুলভ্রান্তি হচ্ছে কি না, সেটাও জানা জরুরি! তবে সুগন্ধির উপর দোষ চাপানোর আগে জেনে নিন, সেটি ব্যবহার করার সময়ে আপনার কোনও ভুলভ্রান্তি হচ্ছে কি না। কিছু অভ্যাসের জন্যও সুগন্ধির রেশ তাড়াতাড়ি মিলিয়ে যেতে পারে।

১) অনেকের অভ্যাস বাথরুমে বাকি প্রসাধনীর সঙ্গে সুগন্ধিও রেখে দেওয়া। কিন্তু স্নানঘরের ভিতরে আর্দ্রতা সব সময় বেশি থাকে। সুগন্ধি রাখতে হয় একটু অন্ধকার, কিন্তু শুকনো জায়গায়।

২) পাল্‌স পয়েন্টে সুগন্ধি লাগালে সেটা অনেক ক্ষণ থাকে, এ কথা সত্যি। কিন্তু বেশির ভাগ মানুষই লাগানোর পর হাত দুটো ঘষে নেন। এটা করলে কিন্তু গন্ধ টিকে থাকে না, বরং উবে যায়। তার চেয়ে হাওয়ায় শুকোতে দিন।

৩) অনেকে ব্যবহারের আগে সুগন্ধির শিশি ঝাঁকিয়ে নেন। কিন্তু এতে হিতে বিপরীত হয়। সুগন্ধির সঙ্গে হাওয়া মিশে তার আসল গন্ধ উবে যায়।

৪) স্নানের ঠিক পরে ত্বকের রন্ধ্রগুলি খোলা থাকে, সেই সময়টি ত্বকে সুগন্ধি লাগানোর জন্য আদর্শ। স্নান সেরে গায়ে ময়েশ্চারাইজ়ার ব্যবহার করে নিয়ে সুগন্ধি লাগিয়ে ফেলতে পারেন। গন্ধ দীর্ঘ ক্ষণ টিকে থাকবে।

৫) যদি সুগন্ধি স্প্রে করার আগে সেই জায়গায় একটু পেট্রোলিয়াম জেলি লাগাতে পারেন, তা হলে অনেক ক্ষণ গন্ধ গায়ে লেগে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Perfume Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE