Advertisement
১৯ জুন ২০২৪
Summer Tips

গরমে ফুরফুরে থাকতে সঙ্গী সুগন্ধি? ব্যবহারের সময় ৫ ভুলেই গন্ধ দীর্ঘস্থায়ী হয় না

সুগন্ধের টানে অন্যদের আপ্লুত করতে বডি স্প্রে, আতর থেকে শুরু করে হরেক রকমের পারফিউম নিত্যদিনের সঙ্গী। কিন্তু সুগন্ধি ব্যবহার করতে গিয়ে আমরা কিছু ভুল করে থাকি, যেগুলি না করাই ভাল। জেনে নিন, কোন ভুলগুলি এড়িয়ে চললেই গরমেও ফুরফুরে থাকা সম্ভব।

Perfume hacks you should follow for staying fresh in summer

সুগন্ধির সুবাস টেকে না কোন ভুলে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ১৬:০৭
Share: Save:

আহা! নাকের ভিতর দিয়ে মস্তিষ্কে নয়, এক্কেবারে হৃদয়ে গিয়ে যেন ধাক্কা মারে। আবেশে বুজে আসে চোখ। সেই সুগন্ধ যেন স্নিগ্ধতা ছড়ায়। ভরে যায় মন-প্রাণ। এমনই মহিমা পারফিউমের। সুগন্ধির টানে অন্যদের আপ্লুত করতে বডি স্প্রে, আতর থেকে শুরু করে হরেক রকমের পারফিউম যেন এই গরমে নিত্যদিনের সঙ্গী। কিন্তু সুগন্ধির ব্যবহার করতে গিয়ে আমরা কিছু ভুল করে থাকি, যেগুলি না করাই ভাল। জেনে নিন, কোন ভুলগুলি এড়িয়ে চললেই গরমেও ফুরফুরে থাকা সম্ভব।

দু’হাত ঘষবেন না: পাল্‌স পয়েন্টে সুগন্ধি লাগালে সেটা অনেক ক্ষণ থাকে, কথাটি ভুল নয়। কিন্তু অনেকেই পারফিউম লাগানোর পর হাত দু’টো ঘষে নেন। এটা করলে কোনও কাজেই আসে না সুগন্ধি। বরং অনেক তাড়াতাড়ি গন্ধ মিলিয়ে যায়। তার চেয়ে হাওয়ায় শুকোতে দিন।

স্নানঘরে রাখবেন না: অনেকের অভ্যাস স্নানঘরে বাকি প্রসাধনীর সঙ্গে সুগন্ধিও রাখা। কিন্তু বাথরুমের ভিতরে আর্দ্রতা সব সময় বেশি থাকে। সুগন্ধি রাখতে হয় একটু অন্ধকার কিন্তু শুকনো জায়গায়।

Perfume hacks you should follow for staying fresh in summer

ত্বকে ময়শ্চারাইজার লাগিয়ে তার পর পারফিউম লাগান। ছবি: সংগৃহীত।

বাক্স ফেলবেন না: অনেকেই বাক্স থেকে খুলে তাঁদের প্রিয় সুগন্ধির শিশি ড্রেসিং টেবিলের উপর সাজিয়ে রাখেন। কিন্তু সেটা ঠিক নয়। বিশেষ করে, ঘরে যদি সূর্যের অতিরিক্ত আলো ঢোকে। এতে সুগন্ধির মান পড়ে যেতে পারে।

ঝাঁকাবেন না: ভুল করেও পারফিউম ব্যবহার করার আগে বোতলটি ঝাঁকাবেন না। ঝাঁকালে পারফিউমের গন্ধ তাড়াতাড়ি উবে যায়।

ত্বকে সরাসরি মাখবেন না: শুষ্ক ত্বকে পারফিউমের গন্ধ বেশি তাড়াতাড়ি উবে যায়। ত্বকে ময়শ্চারাইজার লাগিয়ে তার পর পারফিউম লাগান। এতে অনেক ক্ষণ গন্ধ স্থায়ী হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Perfume Perfume Hacks Summer Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE