Advertisement
১১ মে ২০২৪
Skin care

Skin Care: চায়ে চুমুক দিলেই উধাও হবে বলিরেখা! কেমন সেই চা?

ত্বককে বলিরেখার হাত থেকে বাঁচাতে নানা ধরনের ক্রিম তো ব্যবহার করেই থাকেন। এ বার বরং চুমুক দিন চায়ের কাপে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ১৬:৩১
Share: Save:

মুখে বয়সের ছাপ পড়তে শুরু করেছে? বলিরেখাগুলি কি ক্রমেই স্পষ্ট হয়ে উঠেছে? ইশ! যদি আরও কয়েক বছর বয়স ধরে রাখা যেত! এই ভেবে নিয়মিত ত্বকের পরিচর্যা শুরু করলেন। সকালে এক রকম ক্রিম, রাতের এক রকম ক্রিম। কোনওটি কাজ করল, কোনওটি করল না! মাঝখান থেকে আপনার বেশ কিছু টাকাপয়সা বেরিয়ে গেল! আচ্ছা যদি এমন হয় যে, চা খেয়েই আপনি বয়স কমাতে পারবেন? আজগুবি নয়। কোরিয়ার এই চায়ের রেসিপি নাকি এই কারণেই প্রসিদ্ধ। এই চা নিয়মিত খেলে বলিরেখা দূর হবে অচিরেই!

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কী ভাবে বানাবেন এই জাদু চা?

এই চা বানাতে লাগবে শুধু কিছুটা সেঁকা বার্লি আর জল। একটি পাত্রে এক কাপ জল গরম করুন। তার পর তাতে ২ টেবিল চামচ সেঁকা বার্লি দিয়ে দিন। আঁচ কমিয়ে মিনিট পাঁচেক ফোটান। তার পর নামিয়ে ঠান্ডা হতে দিন। হয়ে গেলে ছেঁকে পরিবেশন করুন। ব্যস, তৈরি বিশেষ চা!

কেন বার্লি-চা খাবেন?

কোরিয়ার জনপ্রিয় এই চায়ের রেসিপিটি দিনে অন্তত এক বার করে খেলেই মিলবে উপকার। কারণ এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট, যা ত্বককে ক্ষতির হাত থেকে বাঁচায়। ত্বক থেকে বলিরেখাও দূর করে। তা ছাড়া বার্লিও ত্বকের জন্য বেশ উপকারী। বার্লিতে থাকা অ্যাজিলেক অ্যাসিড, ত্বকের ব্রণর সমস্যাও দূর করতে পারে। কাজেই বলিরেখাহীন, ব্রণহীন ত্বক চাইলে খান এক কাপ চা— এর চেয়ে ভাল সহজ সমাধান আর কী হতে পারে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care Skin Care Tips Tea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE