Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Skin

পুজোর আগে ত্বকে বাড়তি জেল্লা পেতে সকাল শুরু করবেন কোন তিনটি পানীয় দিয়ে?

বাইরে থেকে ত্বকের যত্ন নিলে যতটা উপকার হয়, তার চেয়ে দ্বিগুণ সুফল পাবেন যদি ভিতর থেকে যত্ন নেন। কয়েকটি পানীয় রয়েছে, যেগুলি খেলে ত্বক হবে চকচকে।

কয়েকটি পানীয় রয়েছে, যেগুলি খেলে ত্বক পাবেন বাড়তি জেল্লা।

কয়েকটি পানীয় রয়েছে, যেগুলি খেলে ত্বক পাবেন বাড়তি জেল্লা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ২১:৫৪
Share: Save:

রবিবার মহালয়া। উৎসবের শুরু। শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে জোরকদমে। কেনাকাটা থেকে ত্বকের চর্চা— খামতি নেই কিছুতেই। পার্লারগুলিতে পা ফেলার জো নেই। ফলে পুজোর আগে ত্বকের জৌলুস বাড়াতে অনেকেই ভরসা রাখছেন ঘরোয়া টোটকার উপর। কিন্ত বাইরে থেকে ত্বকের যত্ন নিলে যতখানি উপকার পাবেন, তার চেয়ে দ্বিগুণ সুফল পাবেন যদি ভিতর থেকে যত্ন নেন। কয়েকটি পানীয় রয়েছে, যেগুলি খেলে ত্বক পাবেন বাড়তি জেল্লা। চকচকে হবে ত্বক। রোজ সকালে কোন তিনটি পানীয় রাখলে সহজেই পুজোয় ভিড়ে নজর কাড়তে পারবেন?

Advertisement
চকচকে হবে ত্বক।

চকচকে হবে ত্বক। প্রতীকী ছবি।

লেবু ও মধুর রস

ওজন কমাতে লেবু, মধুর মিশ্রণ খুব উপকারী। অনেকে খেয়েও থাকেন। কিন্তু এই মিশ্রণটি ত্বকের জেল্লা বাড়াতেও দারুণ ভূমিকা পালন করে। শরীরের জমে থাকা টক্সিন দূর করতে এই পানীয় উপকারী। লেবু অ্যান্টিব্যাক্টেরিয়াল এবং অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান ত্বকের যাবতীয় সংক্রমণ দূর করে। তাই পুজোর আগে চকচকে ত্বক পেতে খেতে পারেন এই পানীয়। সুফল পাবেন।

Advertisement

গ্রিন টি

এই চায়ের স্বাস্থ্যগুণ নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ওজন কমানো থেকে শুরু করে ডায়াবিটিসের মাত্রা নিয়ন্ত্রণে রাখা— গ্রিন টি-র জুড়ি মেলা ভার। ত্বকের যত্নেও এর অনবদ্য ভূমিকা রয়েছে। গ্রিন টি-তে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের প্রতিটি কোষ সজীব রাখে। ফলে বাইরে থেকেও ত্বকে ফুটে উঠে জেল্লা।

শসার রস

হজমের সমস্যা নিয়ন্ত্রণে শসা দারুণ কাজ করে। সেই সঙ্গে খেয়াল রাখে ত্বকেরও। পুজোর আগে ত্বকের বাড়তি জৌলুস পেতে অস্ত্র হতে পারে শসা। এর অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের যাবতীয় টক্সিন বার করে দেয়। শরীর আর্দ্র রাখার পাশাপাশি ব্রণর সমস্যা কমাতেও শসা দারুণ কাজ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.