Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Celeb Fitness

বিদ্যুৎ জামাল থেকে হুমা কুরেশি, বলি তারকাদের আকর্ষণীয় চেহারার নেপথ্যে কোন রহস্য?

করিনা বা মালাইকা নয়, বলি অভিনেত্রীদের ফিটনেসের সঙ্গে সমান তালে পাল্লা দিচ্ছেন পুরুষ অভিনেতারাও। বলিপাড়ার কোন তারকা কী ভাবে ফিট থাকার চেষ্টা করেন?

বলিপাড়ার কোন তারকা কী ভাবে ফিট থাকার চেষ্টা করেন?

বলিপাড়ার কোন তারকা কী ভাবে ফিট থাকার চেষ্টা করেন? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৪:৩৩
Share: Save:

তারকাদের মতো চেহারা পেতে চান অনেকেই। তবে তা পাওয়া কিন্তু বেশ কঠিন। অনেক পরিশ্রম করতে হয়। দৈনন্দিন জীবনে মেনে চলতে হয় বেশ কিছু কঠোর বিধি-নিষেধ। কাজ, ব্যস্ততার মাঝেও আলাদা সময় দিতে হয় এর জন্য। বলিউড তারকারাও তেমনটাই করে থাকেন। আকর্ষণীয় হয়ে ওঠার চেয়েও ভিতর থেকে ফিট থাকা জরুরি। মালাইকা অরোরা থেকে করিনা কপূর খান— সকলেই তাই ফিটনেসের উপরেই বেশি করে জোর দেন। মালাইকার অরোরার বয়স ৫০ ছুঁইছুঁই। অথচ নায়িকাকে দেখে তা বোঝার উপায় নেই। মালাইকার ফিটনেসও যথেষ্ট ঈর্ষণীয়। অন্য দিকে, কম যান না করিনাও। দুই সন্তানের মা করিনা এখনও যেন সেই ‘কভি খুশি কভি গম’-এর ‘পূজা’। শুধু করিনা বা মালাইকা নয়, এই তালিকা আরও দীর্ঘ। অভিনেত্রীদের ফিটনেসের সঙ্গে সমান তালে পাল্লা দিচ্ছেন পুরুষ অভিনেতারাও। বলিপাড়ার কোন তারকা কী ভাবে ফিট থাকার চেষ্টা করেন?

বিদ্যুৎ জামওয়াল

বলিপাড়ার অ্যাকশন হিরো হিসাবে তাঁর জনপ্রিয়তা আছে। পর্দায় তো বটেই, এমনকি বাস্তবেও নাকি তিনি মাঝেমাঝে এমন সব স্টান্ট করেন, তা দেখে আঁতকে ওঠেন অনেকেই। তবে অভিনেতার কাছে এ সব জলভাত। অবলীলায় করে ফেলেন। এর নেপথ্যে রয়েছে বিদ্যুতের ফিটনেস। বলি অভিনেতাদের মধ্যে অন্যতম ফিটনেস সচেতন তিনি। খাওয়াদাওয়া থেকে শরীরচর্চা, সবটাই খুব মনোযোগ দিয়ে তিনি করেন। সকালের খাবারে থাকে ইডলি। দুপুরে অল্প পরিমাণ ভাত সঙ্গে সব্জি-ডাল। পর্যাপ্ত পরিমাণে প্রোটিন যাতে শরীরে যায়, সে দিকেও তীক্ষ্ণ নজর। সেই সঙ্গে শারীরিক কসরত তো রয়েছেই। শরীরচর্চায় একেবারে ফাঁকি দেন না তিনি।

বলিপাড়ার অ্যাকশন হিরো হিসাবে বিদ্যুৎ জামওয়ালের বেশ জনপ্রিয়তা আছে।

বলিপাড়ার অ্যাকশন হিরো হিসাবে বিদ্যুৎ জামওয়ালের বেশ জনপ্রিয়তা আছে। ছবি: সংগৃহীত

জ্যাকলিন ফার্নান্ডেজ

এর আগে বহু সাক্ষাৎকারে জ্যাকলিন জানিয়েছেন, শরীর, মন এবং ত্বক ভাল রাখার একমাত্র উপায় শরীরচর্চা। সেই সঙ্গে কঠোর ডায়েট। তবে এর আগে তাঁর ছিপছিপে চেহারার যে রহস্য তিনি ফাঁস করেননি, তা হল তিনি নাকি সন্ধ্যায় সাতটা বাজার আগেই রাতের খাওয়া সেরে নেন।

বহু সাক্ষাৎকারে জ্যাকলিন জানিয়েছেন, শরীর, মন এবং ত্বক ভাল রাখার একমাত্র উপায় শরীরচর্চা।

বহু সাক্ষাৎকারে জ্যাকলিন জানিয়েছেন, শরীর, মন এবং ত্বক ভাল রাখার একমাত্র উপায় শরীরচর্চা। ছবি: সংগৃহীত

হুমা কুরেশি

সম্প্রতি বেশ অনেকটা ওজন ঝরিয়ে ছিপছিপে হয়েছেন হুমা। অনেকেই তাঁর ডায়েট জানতে চেয়েছিলেন। এ বার তা এল প্রকাশ্যে। হুমা প্রতি দিন তাঁর দিন শুরু করেন এক বাটি ওটমিল এবং কাঠবাদামের দুধ দিয়ে।

ভূমি পেডেনকর

‘দম লগাকে হাইসা’ ছবিতে যে ভূমিকে দেখেছেন, এখনকার ভূমির সঙ্গে আকাশ-পাতাল তফাত। এক বারে অতটা ওজন কমানো মুখের কথা নয়। ভূমি তা করে দেখিয়েছেন। রোগা হয়ে যাওয়ার পরেও কঠোর ডায়েট মেনে চলেন তিনি। রোজ সকালে ভূমি চুমুক দেন ঘি-মেশানো কফির কাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Celebrity Fitness Bollywood Actors
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE