Advertisement
০১ মে ২০২৪
Live Worm in Food

ফ্রাইড রাইসের বাটিতে জীবন্ত কৃমি! মহিলাকে বড় অঙ্কের ক্ষতিপূরণ দিল রেস্তরাঁ

১৪ সেপ্টেম্বর চণ্ডীগড়ের চিলিস্ রেস্তরাঁয় বসে খাওয়ার সময়ে রঞ্জোত কৌর নামে এক মহিলা তাঁর খাবারের মধ্যে দেখতে পেয়েছিলেন জীবন্ত কৃমি। শেষমেশ কত টাকা ক্ষতিপূরণ পেলেন তিনি?

Image of Noodles.

রেস্তরাঁর খাবারে পাওয়া গেল জীবন্ত কৃমি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৪
Share: Save:

রেস্তরাঁর খাবারে পাওয়া গেল জীবন্ত কৃমি। ঘটনাটি ঘটেছে চণ্ডীগড়ের চিলিস্ রেস্তরাঁয়। ১৪ সেপ্টেম্বর চিলিস্ রেস্তরাঁয় বসে খাওয়ার সময়ে রঞ্জোত কৌর নামে এক মহিলা তাঁর খাবারের মধ্যে জীবন্ত কৃমি দেখতে পেয়েছিলেন। রেস্তরাঁর এই গাফিলতির কারণে চণ্ডীগড়ের ডিস্ট্রিক্ট কনজিউমার ডিসপিউটস রিড্রেসাল কমিশন রেস্তরাঁটিকে তাদের গ্রাহককে ২৫,৮৫২ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে।

রঞ্জোত জানিয়েছেন, বন্ধুবান্ধবের সঙ্গে সেই রেস্তরাঁয় গিয়ে চিপোটলে চিকেন রাইস আর চিপোটলে পনির রাইস অর্ডার করেছিলেন। রাইসের বাটিগুলি তাঁর কাছে আসা মাত্রই তিনি একটি বাটিতে জীবন্ত কৃমি দেখতে পেয়েছিলেন। মহিলা তখনই গোটা বিষয়টি রেস্তরাঁর ম্যানেজারকে জানান। তবে রেস্তরাঁর ম্যানেজার বিষয়টিকে ততটাও গুরুত্ব দিতে রাজি ছিলেন না। এই ঘটনার জন্য ম্যানেজার রঞ্জোতের কাছে কোনও রকম দুঃখ প্রকাশ করেননি। ক্ষমা চাওয়ার পরিবর্তে রেস্তরাঁর ম্যানেজার মহিলাকে জানান, এই খাবারের জন্য তাঁকে কোনও টাকা দিতে হবে না।

এই ঘটনার পর রঞ্জোত রেস্তরাঁর কাছে এই বিষয়ে ক্ষমা চাওয়ার জন্য আইনি নোটিস পাঠান। কিন্তু তার পরেও রেস্তরাঁর তরফ থেকে কোনও রকম ক্ষমা চাওয়া হয়নি। তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিরুদ্ধে রেস্তরাঁর তরফে বলা হয়, রঞ্জোত যেমনটি বলেছেন তেমন কোনও ঘটনাই ঘটেনি। উপরন্তু রঞ্জোত রেস্তরাঁর মালিককে চেনেন বলে তিনি বিলের উপর বাড়তি ছাড় দেওয়ার জন্য ম্যানেজারের কাছে অনুরোধ কেরেন। রেস্তরাঁর কর্মীরা জানান, সে দিন রেস্তরাঁয় মালিক উপস্থিত না থাকায় তাঁরা কোনও রকম ছাড় ওই মহিলাকে দিতে পারেনি। রেস্তরাঁর কর্মীদের মতে ছাড় না পাওয়ার পরই মনের মতো গল্প বানাতে শুরু করেন রঞ্জোত।

তবে ডিস্ট্রিক্ট কনজিউমার ডিসপিউটস রিড্রেসাল কমিশনের কাছে অভিযোগ জমা পড়ার পর তারা রেস্তরাঁর সিসিটিভি ফুটেজে রেস্তরাঁটির গাফিলতি লক্ষ করেছে। তাই রেস্তরাঁটিকে রঞ্জোতকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE