Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mangoes

গরম দুধের গন্ধ পছন্দ নয়? রইল কিছু সহজ উপায়

গরম দুধ ভাল না লাগলে ঠান্ডা করে খেতে হবে। ফ্রিজের ঠান্ডা দুধের সঙ্গে কর্ন ফ্লেক্স, চিঁড়ে, মুড়ি খেতে মন্দ লাগবে না। আম, কলা, লিচু, কাঁটাল, আপেলের মতো ফল ফেলে দিন তার মধ্যে।

এ হল আমের সময়। যত ইচ্ছা আমের ব্যবহার করা যাক না দুধের সঙ্গে।

এ হল আমের সময়। যত ইচ্ছা আমের ব্যবহার করা যাক না দুধের সঙ্গে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২১ ২২:৩৫
Share: Save:

অতিমারির সময়ে হাজার পুষ্টিকর খাবারের কথা উঠছে। শরীরের প্রতিরোধশক্তি যাতে না কমে, সে কারণেই এত ভাবনা। তবে এ সময়ে নানা রকম খাবারের জন্য ব্যস্ত না হয়ে এক গ্লাস দুধই যে যথেষ্ট। কিন্তু তা জানা সত্ত্বেও খাওয়া হয়ে ওঠে না, তাই তো? কারও গরম দুধ খেতে ভাল লাগে না, কারও বা দুধের গন্ধ পছন্দ নয়। এমন ক্ষেত্রে কী করা যেতে পারে?

গরম দুধ ভাল না লাগলে ঠান্ডা করে খেতে হবে। ফ্রিজের ঠান্ডা দুধের সঙ্গে কর্ন ফ্লেক্স, চিঁড়ে, মুড়ি খেতে মন্দ লাগবে না। আম, কলা, লিচু, কাঁটাল, আপেলের মতো ফল ফেলে দিন তার মধ্যে। তবে আরও ভাল লাগবে। আর তাতেও যদি দুধের গন্ধ নিয়ে সমস্যা থাকে, তবে অন্য উপায় আছে।

এ হল আমের সময়। যত ইচ্ছা আমের ব্যবহার করা যাক না দুধের সঙ্গে। ঘরে চটজল্দি বানিয়ে ফেলা যাক দুধ আর আম দিয়ে ঠান্ডা পানীয়। মিক্সিতে আমের টুকরোগুলো একটু ঘেঁটে নিয়ে তার মধ্যে ঢেলে দিতে হবে ঠান্ডা দুধ। মিশ্রণটি আবারও ঘেঁটে নিলেই হল। চিনি দেওয়ারও প্রয়োজন নেই। আম নিজেই মিষ্টি।

আমের প্রতি টান না থাকলে অন্য ফলও দিয়ে দেওয়া যায়। আপেল, কলা, খেজুর— যার যেমন পছন্দ। কোনও ফল দিয়েই সুগন্ধী দুধ বানাতে বিশেষ সময় লাগে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

summer Mangoes milk COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE