Advertisement
২০ এপ্রিল ২০২৪
Eye Care

Eyelash: চোখের পাতা ঘন করতে চান? রইল ৩টি ঘরোয়া টোটকা

চোখের পাতা সুন্দর দেখানোর জন্য কোথাও গেলেই মাসকারা লাগাতে হয়। কিন্তু ঘরোয়া কয়েকটি টোটকা মেনে চললে স্বাভাবিক উপায়েই ঘন হবে চোখের পাতা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪৩
Share: Save:

কোনও অনুষ্ঠানে যাওয়ার আগে চোখের মেক-আপ করতে গিয়ে মাসকারা ভোলেন না নিশ্চয়ই! হালে আইল্যাশ এক্সটেনশনও কাঁপাচ্ছে ফ্যাশন দুনিয়া। কিন্তু এ তো গেল বিশেষ দিনের বিশেষ রকমের সাজ। এতে আপনার চোখ মোহময়ী হয়ে উঠবে ঠিকই। কিন্তু অন্যান্য সময়ে? ঘন চোখের পাতার প্রতি কে না আকৃষ্ট হয় বলুন তো! কী ভাবে চোখের পাতা ঘন করবেন ভেবে পাচ্ছেন না? রইল ঘরোয়া সমাধান।

ক্যাস্টর অয়েল

চোখের পাতা ঘন করতে ক্যাস্টর অয়েল লাগানো বেশ পরিচিত একটি ঘরোয়া পদ্ধতি। ক্যাস্টর অয়েলে থাকা ফ্যাটি অ্যাসিডের কারণে চোখের পাতা আরও ঘন হয়। একটি ইয়ারবাডে সামান্য ক্যাস্টর অয়েল লাগিয়ে চোখের পাতায় সারা রাত লাগিয়ে রাখুন। পরের দিন সকালে জল দিয়ে ধুয়ে নিন। রোজ এই নিয়মে লাগালে পরিবর্তন সহজেই ধরা পড়বে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

শিয়া বাটার

চোখের পাতা ঘন করার আর একটি সহজ টোটকা শিয়া বাটার ব্যবহার করা। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ই ও ভিটামিন এ। এই দু’টি ভিটামিন চোখের পাতায় পর্যাপ্ত পরিমাণ পুষ্টি জোগায়। আঙুলের ডগায় শিয়া বাটার নিয়ে চোখের পাতার উপরে লাগান। সারা রাত রেখে দিন। পরের দিন সকালে জল দিয়ে ধুয়ে নিন। কয়েক দিনের মধ্যেই ঘন হবে চোখের পাতা।

নারকেল তেল, আমন্ড অয়েল ও অলিভ অয়েল

ঘন সুন্দর চোখের পাতার জন্য তিন ধরনের তেল ব্যবহার করতে পারেন। নারকেল তেল তো বাড়িতে থাকেই। তার সঙ্গে মেশান আমন্ড অয়েল ও অলিভ অয়েল। এ বার মিশ্রণটি চোখের পাতার উপর লাগিয়ে ঘণ্টা তিনেক রেখে ধুয়ে ফেলুন। এই সব তেলে থাকা প্রোটিন ও মিনারেলস চোখের পাতার ঘনত্ব বাড়াতে সহায়তা করে। উপকার পেতে রোজ এই তেল লাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eye Care Eye Care Tips Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE