Advertisement
০৮ মে ২০২৪
Beard Growth Tips

‘অ্যানিম্যাল’-এ রণবীরের মতো লুক চান, অথচ দাড়ি বাড়ছে না? ৩ খাবার বেশি করে খান

দীর্ঘ অপেক্ষার পরও যদি দাড়ি না বাড়ে, তা হলে চিন্তা বাড়িয়ে কোনও লাভ হবে না। বরং কিছু খাবার খেতে হবে, যাতে স্বপ্নপূরণ হতে পারে।

Foods to consume for beard growth.

পুরুষের সৌন্দর্য নাকি লুকিয়ে আছে দাড়িতে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৭:০৩
Share: Save:

পুরুষের সৌন্দর্য নাকি লুকিয়ে আছে দাড়িতে। অনেকেই তা বিশ্বাস করেন। সঙ্গীর গাল জুড়ে খোঁচা খোঁচা দাড়ি থাকবে, অনেক প্রেমিকাই তা চান। ‘কবীর সিংহ’-এর শাহিদ কপূর কিংবা ‘অ্যানিম্যাল’-এ রণবীর— দাড়িময় লুক মনে ধরেছে অনেকেরই। তার পর অনেকেই দাড়ি রাখতেও শুরু করেছিলেন। কিন্তু দাড়ি কিছুতেই আর বড় হতে চায় না। দীর্ঘ অপেক্ষার পরও যদি দাড়ি না বাড়ে, তা হলে চিন্তা বাড়িয়ে কোনও লাভ হবে না। বরং কিছু খাবার খেতে হবে, যাতে স্বপ্নপূরণ হতে পারে।

ডিম

শুধু পেশিবহুল শরীর বানাতে নয়, গালভর্তি দাড়ি চাইলেও কিন্তু রোজ ডিম খেতে হবে। যাঁদের দাড়ি বড় করার শখ, ডিম তাঁদের স্বপ্নপূরণের পথ হতে পারে। ডিমে রয়েছে বায়োটিনের মতো উপাদান। বায়োটিন চুলের বৃদ্ধিতে সাহায্য করে।

পালং শাক

শরীরে ভিটামিন এ, সি, আয়রনের ঘাটতি দেখা দিলে দাড়ি ঠিক করে উঠতে চায় না। আর তিনটি উপাদানই সমান ভাবে রয়েছে পালংশাকে। চুলের ফলিকল শক্তিশালী করতে এই শাকের জুড়ি মেলা ভার।

বেরি

বেরিতে রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্ট। এই উপাদান দাড়ির বৃদ্ধিতে সাহায্য করে। তাই দাড়ি বাড়ছে না বলে মনখারাপ করার দরকার নেই। বেরি খেতে পারেন। ‘অ্যানিম্যাল’-এর রণবীরের মতো লুক পেতে বেশি দিন অপেক্ষা করতে হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beard Beard Growth Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE