Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cleaning Hack

লাগবে না সাবান, সহজ টোটকাতেই উঠে যেতে পারে টম্যাটো সসের কড়া দাগ

টম্যাটো সসের দাগ জামা-কাপড়ে লাগলে বিড়ম্বনার অন্ত নেই। তবে একটি টোটকাতেই দূর হতে পারে টম্যাটো সসের কড়া দাগ। অন্তত এমনটাই দাবি করলেন ইংল্যান্ডের এক মহিলা।

জামার থেকে সসের দাগ তুলবেন কী ভাবে?

জামার থেকে সসের দাগ তুলবেন কী ভাবে? ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ২০:৩৮
Share: Save:

বন্ধুদের সঙ্গে খেতে বেরিয়ে যেই না রোলে কামড় দিয়েছেন, অমনি এক ফোঁটা সস্ এসে পড়ল গায়ে। ব্যাস আর বিড়ম্বনার শেষ নেই। কিন্তু জানেন কি, ছোট্ট একটি টোটকাতেই কমে যেতে পারে সাধের পোশাকের গঙ্গাপ্রাপ্তির আশঙ্কা। উঠে যেতে পারে টম্যাটো সসের কড়া দাগ? অন্তত এমনটাই দাবি করলেন ইংল্যান্ডের এক মহিলা।

নেটমাধ্যমে ওই মহিলা জানিয়েছেন, তিনি কিছু দিন আগেই মা হয়েছেন। নিজের খুদেটিকে খাবার খাওয়াতে গিয়ে আচমকাই সসের দাগ তোলার এই অদ্ভুত কৌশলটি আবিস্কার করেছেন তিনি। ওই মহিলার দাবি, টম্যাটো সসের মতো জিনিসের কড়া দাগ তুলতে বেশি কসরত করার দরকার নেই। কেবল দাগ লাগা কাপড়টি কড়া রোদে ঝুলিয়ে রাখলেই চলবে। ২৪ ঘণ্টা কড়া রোদে ঝুলিয়ে রাখলেই গায়েব হয়ে যাবে সসের দাগ।

নিজের দাবির সমর্থনে খুদে সন্তানের দাগ লাগা দু’টি কাপড়ের ছবি একই সঙ্গে প্রকাশ করেছেন করে মহিলার। তাঁর দাবি, শুধু টম্যাটো সসই নয়, সন্তানের মল কাপড়ে লেগে গেলে, সেই দাগও উঠে যায় একই পদ্ধতিতে। যদিও কেন এমন হয়, তা তিনি নিজেও জানেন না বলে জানিয়েছেন ওই মহিলা। বিজ্ঞানসম্মত কারণ না জানলেও তাঁর দাবি, টোটকাটি সত্যিই খুব কার্যকর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cleaning Hack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE