Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Excercise

Skin care: ব্যায়াম কি শুধু শরীরকে সুস্থ রাখে? না কি ত্বকেরও যত্ন নেয়

নিয়মিত শরীরচর্চা করেন? অজান্তেই যত্ন নিচ্ছেন ত্বকের।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ২০:২৪
Share: Save:

শরীরকে সুস্থ রাখতে এবং অতিরিক্ত মেদ ঝরিয়ে ফেলতে নিয়মিত শরীরচর্চা করা উচিত। কিন্তু আমরা হয়তো অনেকেই জানি না, শরীরচর্চা করে শুধু শরীরের নয়, ত্বকের উপকার করে। আমরা বিভিন্ন ভাবে ত্বকের যত্ন নিয়ে থাকি। শরীরচর্চাও করেও ত্বকের যত্ন নেওয়া যায়, জানতেন কি?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আমাদের শরীরের অত্যন্ত সংবেদনশীল অংশ হল ত্বক। দূষণের কারণে আজকাল ত্বকের বিভিন্ন সমস্যায় আমরা ভুগি। সমস্যা থেকে বাঁচতে দ্বারস্থ হই বাজার চলতি কিছু সামগ্রীর। কিন্তু নিয়মিত শরীরচর্চাও ত্বককে স্বাস্থ্যকর করে তোলে। যে কোনও ধরনের শরীরচর্চাই ত্বকের যত্নে অনেকাংশে সাহায্য করে। এই সময়ে আপনার রক্তসঞ্চালন এবং হৃদ্‌স্পন্দন বৃদ্ধি পায়। তার ফলে ত্বকের কোষে কোষে বেশি মাত্রায় অক্সিজেন পৌঁছে যায়। ত্বকের পুষ্টির হারও বাড়ে।

নিয়মিত শরীরচর্চার অভ্যাস ত্বককে কোমল, মসৃণ ও উজ্জ্বল করে। তবে মাথায় রাখতে হবে, ব্যায়াম শেষে ভাল করে ত্বকে জমে থাকে ঘাম মুছে নিতে হবে। নয়তো ঘাম জমে ত্বকের ছিদ্রগুলি বন্ধ হয়ে যেতে পারে। যার ফলে ত্বকে দাগছোপ, ব্রণর সমস্যাও হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Excercise Skin Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE