Advertisement
২৩ জুলাই ২০২৪
Social Influencer

Inspirational story: বিপদের দিনে সাহায্য করেছিলেন উবারচালক, তাঁর জন্য ১.৮ কোটি টাকা তুললেন ২৩ বছরের তরুণী

বিপদের দিনে বেকা ম্যুর নামক বছর ২৩-এর সেই তরুণীর পাশে দাঁড়িয়েছিলেন এক উবারচালক। তাঁকেই সাহায্য করতে টাকা তুললেন তরুণী।

নেটমাধ্যমের প্রভাবী সাহায্য করলেন উবারচালককে।

নেটমাধ্যমের প্রভাবী সাহায্য করলেন উবারচালককে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৭:১৯
Share: Save:

বিপদের দিনে পাশে দাঁড়িয়েছিলেন উবারচালক। ফোন, ক্রেডিট কার্ড থেকে ভাড়া করা গাড়ির চাবি— সবই লুট হয়ে গিয়েছিল। বাড়ি ফেরার উপায় পর্যন্ত ছিল না। একেবারে পথে বসার পরিস্থিতি তখন তাঁর। এমন বিপদের দিনে বেকা ম্যুর নামক বছর ২৩-এর সেই তরুণীর পাশে দাঁড়িয়েছিলেন এক উবারচালক।

‘ক্যালিফর্নিয়া মিউজিক ফেস্টিভ্যাল’ থেকে ফেরার সময়ে বিপদে পড়েন বেকা। তখন তাঁকে দেখে গাড়ি থামান রাউল টরেস। নিজে থেকেই এগিয়ে আসেন সাহায্য করতে।

প্রথমে বেকাকে নিয়ে যান একটি দোকানে। সেখান থেকে ফোন কেনা হয়। পথেই কান্নায় ভেঙে পড়েন তরুণী। গোটা ঘটনা ওই চালককে জানান।

এর পরেই বেকাকে আরও ভাল ভাবে সাহায্য করেন রাউল। বোঝান, ঘটনাটি ছোট করে দেখলে চলবে না। রাউল বলেন, ‘‘আমি মোটেই তোমাকে ফোনের দোকানে ছেড়ে চলে যাব না। তুমি ফোন কিনে নাও। তার পর বাকি পদক্ষেপ করব আমরা।’’ এর পর সেই চালক নিজের সব কাজ বন্ধ রেখে প্রথমে বেকাকে একটি দোকানে নিয়ে গিয়ে খাওয়ান। তার পর থানায় নিয়ে যান। সেখানে অভিযোগ দায়ের করা হয়।

বেকার হারানো ফোন একটি এয়ার বিএনবি-তে আছে বলে খবর পায় পুলিশ। কিন্তু তা উদ্ধার করতে পারে না। পরে বেকা আর রাউল আবার খুঁজতে শুরু করলে তা মেলে। উদ্ধার হয় বেকার ক্রেডিট কার্ডও।

গোটা ঘটনাটি নিজের টিক টক অনুগামীদের জানান বেকা। রাউলের শিশুকন্যা যে ক্যানসারের সঙ্গে যুদ্ধ করছে, সে কথাও জানতে পারেন তিনি। তখনই একটি ‘গোফান্ডমি’ উদ্যোগ চালু করেন বেকা। ইতিমধ্যেই রাউলের কন্যার জন্য তৈরি সেই ফান্ডে ১.৮ কোটি টাকা জমা পড়েছে। এখনও তাতে টাকা আসছে।

প্রথম এক ঘণ্টাতেই ১০০০ ডলার চলে আসে। ২৪ ঘণ্টায় তা বেড়ে দাঁড়ায় ১০,০০০০ ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় আট লক্ষ টাকা।

নেটমাধ্যমে বেকার এই উদ্যোগ এমন সাড়া পেতেই ভাইরাল হয়ে যায় ঘটনাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Social Influencer Uber Fund Raising
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE