Advertisement
০২ মে ২০২৪
Exercise

পুজোর পর কিছুতেই শরীরচর্চার রুটিনে ফিরতে মন চাইছে না? টোটকা দিচ্ছেন সারা-অনন্যারা

সম্প্রতি বলিউড অভিনেত্রী সারা আলি খান এবং অনন্যা পাণ্ডের শরীরচর্চার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। আনন্দ করে শরীরচর্চা করার টোটকা দিয়েছেন তাঁরাই।

Just like Ananya and Sara, how you can make your workout more enjoyable.

(বাঁ দিকে) অনন্যা পাণ্ডে, সারা আলি খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১২:৫৭
Share: Save:

ক’দিনের জন্য মেদ, দেহের ওজন সংক্রান্ত চিন্তা দূরে সরিয়ে রেখেছিলেন। কিন্তু পুজোর পর আবার শরীর গতিক ঠিক রাখতে শরীরচর্চা করতে শুরু করেছেন। সকালে ঘুম থেকে উঠে জোর করে জিমে কিংবা যোগাসন করতে গেলেও মন দিতে পারছেন না। রোজ যেতেও ইচ্ছে করছে না। তবে শুধু সাধারণ মানুষই নয়, রুটিন মেনে শরীরচর্চা করতে কখনও কখনও তারকাদেরও একঘেঁয়ে লাগে। এই কাজের মধ্যে আনন্দ খুঁজে পেতে অনেকেই নানা রকম পন্থা অবলম্বন করেন। সম্প্রতি বলিউড অভিনেত্রী সারা আলি খান এবং অনন্যা পাণ্ডের শরীরচর্চার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। বলিউডের দুই নায়িকা, খুব ভাল বন্ধুও। তাঁরাই দেখিয়েছেন কী ভাবে শরীরচর্চার মতো একঘেঁয়ে কাজও কী ভাবে উপভোগ করা যায়। অনন্যা এবং সারার প্রশিক্ষক নম্রতা পুরোহিত সম্প্রতি তাঁদের শরীরচর্চার একটি ভিডিয়ো পোস্ট করেছেন।

শরীরচর্চার কষ্ট লাঘব করতে কোন কোন পন্থা অবলম্বন করা যায়?

১) শরীরচর্চার বিভিন্ন মাধ্যম রয়েছে। কোন কাজটি করতে আপনার ভাল লাগে, সবার আগে তা খুঁজে বার করতে হবে। জিম, যোগাসন, সাঁতার, সাইকেল চালানো, নাচ, জ়ুম্বা, খেলাধুলোর মধ্যে থেকে যে কোনও একটি বেছে নিতে পারেন।

২) একঘেয়েমি কাটাতে শুধু যোগাসন কিংবা জিম না করে একটু অন্য দিকেও মন দিতে পারেন। জিমে না গিয়ে এক দিন বন্ধুদের সঙ্গে সাইকেল চালালেন। কিংবা ঘুরতে গিয়ে পাহাড়ি পথে আধঘণ্টা হেঁটে এলেও একই রকম ফল মিলবে।

৩) গান শুনলে মন ভাল হয়। আবার কাজে গতিও আসে। তাই শরীরচর্চা করার সময়ে পছন্দের গানের তালিকা তৈরি করে রাখতে পারেন। আবার কয়েকজন বন্ধু একসঙ্গে শরীরচর্চা করলেও একঘেঁয়েমি কেটে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE