Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Kartik Aaryan's diet plan: ‘ক্র্যাশ ডায়েট’ না-পসন্দ কার্তিকের! ফিট থাকতে রোজের খাদ্যতালিকায় কী রাখেন অভিনেতা

ফিট থাকতে ডায়েটের সঙ্গে কোনও আপস করেন না কার্তিক। তবে বলিউডের বাকি অভিনেতা ও অভিনেত্রীদের মতো ‘ক্র্যাশ ডায়েট’ করতে পছন্দ করেন না কার্তিক।

নিজস্ব সংবাদদাতা
১৬ মে ২০২২ ১২:১৫
Save
Something isn't right! Please refresh.
কার্তিক আরিয়ান।

কার্তিক আরিয়ান।
ছবি: সংগৃহীত

Popup Close

প্রথম ছবি ‘প্যায়ার কা পঞ্চনামা’ থেকেই কার্তিককে নিয়ে মহিলা ভক্তদের কাড়াকাড়ি! তাঁর একগাল হাসিতেই পাগলপারা তাঁর অনুরাগীরা। দিন দিন আড়ে-বহরে বাড়ছে অভিনেতার মহিলা ভক্তকুল। বাড়ছে প্রেম-বিয়ের প্রস্তাবের সংখ্যাও। সম্প্রতি এক মহিলা ভক্ত কার্তিকের মায়ের কাছেই তাঁর বউমা হওয়ার প্রস্তাব জানিয়েছেন।

আপাতত নিজের নতুন ছবি ‘ভুলভুলাইয়া ২’-এর প্রচারে ব্যস্ত কার্তিক। ইতিমধ্যেই জনপ্রিয়তা কুড়িয়েছে ছবির ট্রেলার এবং গান। সারা দিনে এত কর্মব্যস্ততার মাঝে নিজেকে কী ভাবে ফিট রাখেন অভিনেতা? শরীরচর্চার পাশাপাশি রোজের খাদ্যতালিকায় কী রাখছেন, সুস্বাস্থ্যের জন্য সেটি কিন্তু ভীষণ গুরুত্বপূর্ণ। ফিট থাকতে ডায়েটের সঙ্গে কোনও রকম আপস করেন না কার্তিক। তবে বলিউডের বাকি অভিনেতা ও অভিনেত্রীদের মতো ‘ক্র্যাশ ডায়েট’ করতে পছন্দ করেন না তিনি। তবে কী থাকে তাঁর সারা দিনের খাদ্যতালিকায়?

একসঙ্গে খুব বেশি ভারী খাবার নয়, সারা দিনে সাত থেকে আট বার অল্প অল্প করে খেতে পছন্দ করেন কার্তিক। খাদ্যতালিকায় বেশি করে প্রোটিন আর অল্পমাত্রায় কার্বোহাইড্রেট রাখেন তিনি। কার্তিক নিরামিশাষী। তাই অভিনেতার রোজের খাদ্যতালিকায় উদ্ভিদ-জাত প্রোটিন বেশি থাকে।

Advertisement

প্রতি দিন সকালে নিয়ম করে ঈষদুষ্ণ জলে লেবু মিশিয়ে খান কার্তিক। শরীরে কোনও ভাবেই যেন মেদ না জমে সেই বিষয়ে কড়া নজর রাখেন তিনি। রোজের খাদ্যতালিকায় তিনি বেশি করে ফল রাখেন। ফলে ভরপুর মাত্রায় অ্যান্টি-অক্সিড্যান্ট থাকে যা শরীর-স্বাস্থ্য ভাল রাখার পাশাপাশি ত্বকের পরিচর্যার জন্যেও বেশি গুরুত্বপূর্ণ।

ঢেঁড়শ তাঁর বড়ই প্রিয়। একটি সাক্ষাৎকারে কার্তিক জানিয়েছেন, দিনে তিনবেলা পাতে ঢেঁড়শ থাকলেও তাঁর খেতে কোনও আপত্তি নেই। কাজের মাঝে ক্লান্তি কাটাতে কার্তিক ভরসা রাখেন চায়ের উপর। তবে দুধ, চিনি ছাড়া ‘ব্ল্যাক টি’ কিংবা ‘গ্রিন টি’ খেতে পছন্দ করেন তিনি।

মিষ্টি খেতে খুব ভালবাসেন কার্তিক। যে কোনও চকোলেট দেখলেই নিজেকে আটকে রাখতে পারেন না তিনি। ভারতীয় মিষ্টির মধ্যে তাঁর পছন্দের তালিকার শীর্ষে রয়েছে রসমালাই। কার্তিক কিন্তু এক জন খাদ্যরসিক মানুষ। ডায়েটের মাঝে ফাঁকি না দিলে কি চলে? ছোলা বটুরা আর পাও ভাজি কার্তিকের পছন্দের খাবার। সুযোগ হলেই ডায়েটে ফাঁকি দিয়ে জমিয়ে সেই সব খাবার উপভোগ করেন কার্তিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement